রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলকে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ

  • রংপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৪, ২০১৬, ০৪:১৫ পিএম

রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক ছাত্রহল থেকে জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মীদের পিটিয়ে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ । এ রিপোর্ট লেখা পর্যন্ত আহত একজনকে আটক করে পুলিশ থানায় পাঠিয়েছে। এ ঘটনায় থম থমে অবস্থা রয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও হলে অবস্থানরত একাধিক শিক্ষার্থী বিষয়টি নিশ্চিত করে জানায়, গতকাল রাত একটা থেকে ভোর চারটা পর্যন্ত ছাত্রলীগ দুই হলে ছাত্রদল কর্মী ছাড়াও সাধারণ ছাত্রদের মারধর করে বের করে দিয়েছে। এর মধ্যে কামরুল ইসলাম ও শুভ নামের দুজনের অবস্থা গুরুতর। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও হলে অবস্থানরত ছাত্র এবং বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানায়, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল শ্রাবণের নেতৃত্বে শুক্রবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঝটিকা মিছিল করে শাখা ছাত্রদল। এ ঘটনায় শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শহীদ শুখতার ইলাহী হলে রাত একটার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির এর নেতৃত্বে ১৫-২০ জন ছাত্রলীগ কর্মী হলে অবস্থানরত ছাত্রদল কর্মীদের পিটিয়ে বের করে দেয়। এ সময় তারা সাধারণ ছাত্রদেরকে পিটিয়েছে। তাদের পিটুনিতে অন্তত ২০ ছান ছাত্র আহত হয়েছে। তারা বিভিন্নভাবে চিকিৎসা নিয়েছে।

তবে পদার্থবিদ্যা বিভাগের ২য় বর্ষের এক ছাত্রকে আটক করে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়িতে দেয়া হয়। সকাল ১১ টার দিকে তাকে কোতয়ালী থানায় পাঠানো হয়েছে। পুলিশ বলছে সে শিবিরের রাজনীতির সাথে জড়িত।

এ নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশির জানান, শুক্রবার ছাত্রদল তাকের রহমানের রায়ের বিরুদ্ধে ক্যাম্পাসে বিক্ষোভ করে। পরে ছাত্রলীগ তা প্রতিহত করে। এর পর আমরা রাতে তাদের হল থেকে বের করে দিই।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোর শাহিনুর রহমানের সাথে কথা বলার চেষ্টা করলে তার নম্বর বন্ধ পাওয়া যায়।

তবে কথা বলেন সহকারী প্রক্টর রুহুল আমীন বলেন, বঙ্গবন্ধু হলের একজন ছাত্রকে আটক অবস্থায় উদ্ধার করে পুলিশকে দেয়া হয়। এখন ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক আছে বলেও জানান তিনি।

বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট কমলেশ চন্দ্র রায় জানান, আমি শুনেছি ছাত্রদল ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে কেন হয়েছে তা এখনও জানতে পারিনি। বিষয়টি ক্যাম্পাসের দায়িত্বে থাকা প্রক্টোরকে জানানো হয়েছে। এখন হলে কোনো সমস্যা নেই।

শহীদ মুখতার এলাহী হলের সহকারী প্রভোষ্ট আমীর শরিফ জানান, তিনি এখনও বিষয়টা জানেন না। ক্যাম্পাসে আছেন, জেনে এরপর জানাবেন।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এরশাদ হোসেন জানান, এখন পরিস্থিতি স্বাভাবিক।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ