মাদারীপুরে টানা বর্ষণে পুরো শহর হাটু পানির নিচে

  • অজয় কুন্ডু, মাদারীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২২, ২০১৬, ০১:৫১ পিএম

মাদারীপুর জেলার ৪টি উপজেলার বিভিন্ন এলাকাসহ পৌর শহরের রাস্তা ঘাট গত দুইদিন টানা বর্ষণে প্রায় এক হাটু পানির নিচে ডুবে গেছে। এতে চরম বিপাকে পড়েছে সব শ্রেণির সাধারণ মানুষ।

দেখা গেছে, গত রোববার গভীর রাত থেকে টানা বৃষ্টিতে পানি বাড়তে থাকে। দুপুর পর্যন্ত বৃষ্টিতে মাদারীপুর জেলার ৪টি উপজেলার বিভিন্ন এলাকাসহ শহরের প্রধান প্রধান সড়ক পানিতে ডুবে যায়। হাটু পানির নিচে রয়েছে জেলা প্রশাসক, এসপির বাসাসহ হাজার হাজার বাসা বাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানে কোথাও হাটু পানি পর্যন্ত হয়েছে। 

এরপর রোববার থেকে সোমবার দুপুর পর্যন্ত থেমে থেমে বৃষ্টি ও ঝড়ো হাওয়া বইতে থাকে। এতে যান চলাচলে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বিভিন্ন এলাকার জনগন বলছে পানি নামার যে জায়গাগুলো ছিল খাল বা ডোবা সেইগুলো প্রভাবশালীদের কারনে ভরাট করে ব্যবসায়ী প্রতিষ্ঠান করেছে। এসব দেখেও প্রশাসন নির্ভাক এবং পৌর শহরে যে ড্রেন করা হয়েছে তাও পরিকল্পিতভাবে করা হয় নাই। তাই জনমানুষের দুভোগ চরম আকারে প্রবাহিত হচ্ছে।

এদিকে এমন অবস্থাকে পৌর কর্তৃপক্ষ এ পানি উঠাকে শুধুই প্রাকৃতিক দুযোর্গ বলে দাবী করছেন।

শহরের কলেজ রোড. নিরাময় ক্লিনিক, পুরান বাজার, নতুন শহর, চরমুগরিয়া বন্দর, রাজৈর পৌর শহর, কালকিনি পৌর শহর, শিবচর পৌর শহর, মস্তফাপুর বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান কলেজ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বাজারসহ এলাকায় এক হাটু পানির নিচে মাদারীপুর জেলাবাসী।

আরও জানা যায় নিম্ম এলাকায় টিউবয়েল ডুবে যাওয়ায় বিশুদ্ধ পানির অভাব দেখা দিয়েছে। অনেকের বসত বাড়ীতে থাকার মত পরিস্থিতি নেই। এতে নানা রকম রোগবালাই দেখা দিতে পারে বলে সচেতন এলাকাবাসীর ধারণা।

সোনালীনিউজ/ঢাকা/এএম