নওগাঁয় কোটি টাকা মূল্যের মজুতকৃত খাদ্যদ্রব্য জব্দ, আটক ১ 

  • নওগাঁ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ১২:৩৩ পিএম
ছবি প্রতিনিধি

নওগাঁ: নওগাঁর মান্দায় কোটি টাকা মূল্যের অবৈধভাবে মজুতকৃত খাদ্যদ্রব্য জব্দ করা হয়েছে। এবং মাসুদ রানা (৪৫) নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় উপজেলার পরানপুর এলাকার গোয়াল পাড়া গ্রামে মাসুদ এন্টারপ্রাইজে অভিযানে চালিয়ে অবৈধ ভাবে মজুতকৃত খাদ্যদ্রব্য জব্দ করা হয়েছে। এবং অবৈধভাবে লাইসেন্সবিহীন বিপুল পরিমাণ ভোগ্যপণ্য মজুদের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় গুদামটিতে ১ লাখ ২৮ হাজার মেট্রিক টন গম, ২০ হাজার ৭২ লিটার সয়াবিন তেল, ৮ মেট্রিক টন আটা, ছোলা-বুট ৩২ মেট্রিক টন ও ৪ মেট্রিক টন চিনির অবৈধ মজুতকৃত খাদ্যদ্রব্য জব্দ করা হয়েছে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা লায়লা আঞ্জুমান বানু  জানান, উপজেলার পরানপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে একটি গুদামে বিপুল পরিমাণ খাদ্যপণ্য অবৈধভাবে মজুত রাখায় এমন গোপন তথ্য পেয়ে সন্ধ্যায় সাড়ে ৬ টার দিকে মাসুদ এন্টারপ্রাইজের গুদামে অভিযান চালানো হয়। অভিযানে অবৈধভাবে খাদ্যপণ্য মজুদের দায়ে ওই ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নিয়মিত মামলা হচ্ছে। মান্দা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বাদী হয়ে মামলা করেন।

নওগাঁ জেলা প্রশাসক গোলাম মওলা জানান, রমজান মাসকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী খাদ্যপণ্য মজুত করে দাম বৃদ্ধির পাঁয়তারা করছে। এ ধরনের মজুতদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এর আগে গত ৭ দিনে অবৈধভাবে ধান-চাল মজুতের দায়ে নওগাঁয় ৩৯টি প্রতিষ্ঠানকে ১৮ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ওয়াইএ