জলমহাল নিয়ে সংঘর্ষ-গুলি, নিহত ৩

  • সুনামগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৭, ০৭:০১ পিএম

সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাইয়ে জলমহালের দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষে ৩ জন গুলিতে নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলার  কুলঞ্জ ইউনিয়নের জালিয়া জলমহালে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, দিরাই ইউনিয়নের হাতিয়া গ্রামের সানাউল্লার ছেলে তাজুল ইসলাম (৩২), একই গ্রামের ইছাক মিয়া ছেলে শাহারুল ইসলাম (২৫) ও আমান উল্লার ছেলে উজ্জ্বল মিয়া (৩৫)। এছাড়া আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জানান, দীর্ঘদিন ধরে জালিয়া জলমহালের দখল নিয়ে স্থানীয় একরার হোসেন ও মাসুক চৌধুরীর মধ্যে বিরোধ চলছিল। এ নিয়ে মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোর থেকে এলাকায় নতুন করে উত্তেজনা তৈরি হয়। দুপুরে একপক্ষের লোকজন ওই জলমহালে মাছ ধরতে গেলে দুই দল সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে গুরুতর আহত তাজুল ইসলামকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং উজ্জল মিয়া ও সাহারুল সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সুনামগঞ্জের পুলিশ সুপার মো. হারুন অর-রশীদ জানান, হাতিয়া গ্রামের একরার হোসেন ও পার্শ্ববর্তী কুলঞ্জ গ্রামের মাসুক মিয়ার সমর্থকদের মধ্যে গুরামারা সাতপাকিয়া (প্রকাশিত জারুলিয়া) জলমহালের মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এরই জের ধরে এদিন ভোর থেকে ওই জলমহালে মাছ ধরাকে কেন্দ্র করে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এদিকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুস সবুর মিঞা নিহত উজ্জল ও সাহারুলের শরীরে গুলির চিহ্ন থাকার তথ্য নিশ্চিত করে জানান, সাহারুল হাসপাতালে আসার আগেই মারা যান এবং উজ্জল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল আরও জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে, বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।

 সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম