কুনিও হত্যা: আরও ৫ প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ

  • রংপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০১৭, ০৫:১৪ পিএম

রংপুর: রংপুরে চাঞ্চল্যকর জাপানি নাগরিক হোশি কুনিও (৬৬) হত্যা মামলায় সাত উগ্রবাদি জেএমবির বিচারের জন্য তৃতীয় দিনে আরও পাঁচ প্রত্যক্ষদর্শীর সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে জেলার বিশেষ জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার আসামিদের উপস্থিতিতে ওই পাঁচজনের সাক্ষ্যগ্রহণ করেন।

এনিয়ে গত ১৮ ও ২৩ জানুয়ারিসহ তিন কার্যদিবসে মোট ১২জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হলো। বুধবার (২৫ জানুয়ারি) আরও পাঁচ জনের সাক্ষ্যগ্রহণের নির্দেশ দিয়েছেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা জানান, সাক্ষ্যগ্রহণের তৃতীয় দিনে মঙ্গলবার (২৪ জানুয়ারি) রিকশাচালক মোন্নাফ হোসেন, মাইদুল ইসলাম মুরাদ, নুরুল ইসলাম, আব্দুল্ল্যাহ আল মামুন ও আরশাদ হোসেনের সাক্ষ্যগ্রহণ করা হয়। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন, অ্যাডভোকেট আফতাব হোসেন ও স্টেট ডিফেন্স অ্যাডভোকেট আবুল হোসেন।

এরআগে সকালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে হোশি কুনিও হত্যা মামলায় গ্রেপ্তার ৫ আসামি জেএমবির রংপুর আঞ্চলিক কমান্ডার মাসুদ রানা, সদস্য ইছাহাক আলী, লিটন মিয়া, আবু সাঈদ  ও সাখাওয়াত হোসেনকে আদালতে হাজির করা হয়।

২০১৫ সালের ৩ অক্টোবর সকাল ১০টার দিকে রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের কাচু আলুটারীগ্রামে জাপানি নাগরিক হোশি কুনিওকে গুলি করে হত্যা করা হয়। তিনি রংপুর নগরীর মুন্সিপাড়ায় তার ব্যবসায়িক সহযোগী জাকারিয়া বালার বাসায় ভাড়া থাকতেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম