কুষ্টিয়ায় এক জঙ্গির আত্মসমর্পণ

  • কুষ্টিয়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৫, ২০১৭, ০২:৩৫ পিএম

কুষ্টিয়া: আমি ভুল করে যে পথে গিয়েছিলাম সেটা ছিল অন্ধকার পথ। আমাকে ইসলামী জেহাদের কথা বলে উৎসাহিত করা হয়েছিল। আমি ভুল বুঝতে পেরে ফিরে এসেছি। আমি জঙ্গিবাদে বিশ্বাস করি না।

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার দমদমা এলাকার মৃত. শফিউদ্দিন মিয়ার ছেলে মোর্শেদ শরীফ হাসান ওরফে কল্লোলের সরল স্বীকারোক্তি এটি। এই কল্লোল আকস্মিক জীবনের স্বাভাবিকতা ছেড়ে জঙ্গিতে পরিণত হয়েছিল এখন আবার আলোর পথে ফিরেছেন।

রোববার (৫ মার্চ) দুপুরে কুষ্টিয়া র‌্যাব ১২ ক্যাম্পে জঙ্গিবাদ ছেড়ে সুস্থ জীবনে ফিরে আসার জন্য আত্মসমর্পণ করার পর সাংবাদিক সম্মেলনে এই স্বীকারোক্তি করেন তিনি।

সাংবাদিক সম্মেলনে র‌্যাব ১২ কুষ্টিয়া ক্যাম্পের কমান্ডার রবিউল ইসলাম বলেন, কল্লোল এইচএসসি পর্যন্ত সাধারণ লাইনে পড়ালেখা করেছে। ২০১৪ এবং ২০১৫ সালে তার পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করাকালীন সময়ে সাজ্জাদ, বাশার, মেসবাহ, আশরাফের সাথে পরিচয় হয়। এবং দ্বিনী আলোচনায় মশগুল হয়ে তাদের সখ্যতা আরও বেড়ে যায়। পরে এসব নিয়ে ভুল বুঝতে পেরে আত্মসমর্পণ করেন তিনি।

র‌্যাবের সিও শাহাবুদ্দিন আহমেদ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এই আলোর পথে যাত্রাকে স্বাগত জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, অনেক ত্যাগ তিতীক্ষার বিনিময়ে আজকের এই বাংলাদেশ। অল্প বিদ্যা ভয়ঙ্কর উল্লেখ করে তিনি বলেন, এই অল্প বিদ্যার কাছে পুরো বাংলাদেশ তাদের কাছে মাথা নত করবে না। অতীতেও বিভিন্ন সময়ে দেশের সংকটকালে মানুষ দিগ্ভ্রান্তদের পথে ফিরে আসার উৎসাহ যুগিয়েছে। এবারও তার ব্যতিক্রম হলো না।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর