বিদ্যুতের কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যু

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২১, ২০১৭, ১০:৪৪ পিএম

গাজীপুর: গাজীপুর মহানগরের চান্দনা রওশন সড়ক এলাকায় বিদ্যুতের খুঁটিতে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আজাদ (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। আজাদের বাড়ি টাঙ্গাইলের ঘাটাইল এলাকায়।

বিআরইবি গাজীপুর প্রকল্পের নির্বাহী প্রকৌশলী মশিউর রহমান ও গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম (রক্ষণাবেক্ষণ) এসএম নাহিদ সিরাজ জানান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) গাজীপুর প্রকল্পের আওতাধীন গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা গ্রামের শহীদ রওশন সড়ক এলাকায় পল্লীবিদ্যুতের ১১ কেবির লাইন সিঙ্গেল ফেইজ থেকে থ্রি-ফেইজে উন্নীত করণের কাজ গত কয়েকদিন ধরে চলছিল।

ওই কাজ গাজীপুর পল্লীবিদ্যুত সমিতি থেকে প্রয়োজনীয় অনুমোদন নেয় সংশ্লিষ্ট ঠিকাদার এমদাদ কন্সট্রাকশন। কিন্তু মঙ্গলবার বিদ্যুৎ কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে এবং বিদ্যুৎ সরবরাহ বন্ধ না করে (সাট ডাউন) সকাল থেকে ওই বৈদ্যুতিক লাইনের পাশে বিদ্যুতের নতুন খুঁটি স্থাপন করে ওই ঠিকাদার ও তার লোকজন কাজ শুরু করে।

কাজ করার একপর্যায়ে দুপুরের দিকে খুঁটি বেয়ে নীচে নামার সময় ঠিকাদারের শ্রমিক আজাদ পাশের ১১ কেবির বিদ্যুতের তারে জড়িয়ে যায় এবং বিকট শব্দে তার শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। এতে ওই শ্রমিক ঘটনাস্থলেই মারা যায় এবং বৈদ্যুতিক তারে ঝুলে থাকে।

পরে খবর পেয়ে ওই লাইনের বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে নিহতের ঝুলন্ত লাশ নীচে নামিয়ে আনে বিদ্যুৎ কর্মীরা।

ঘটনার সত্যতা স্বীকার করে ঠিকাদার এমদাদ হোসেন জানান, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে নিহতের লাশ তার গ্রামের বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম