আতিয়া মহলে বোমা বিস্ফোরণে নিহতদের লাশ হস্তান্তর

  • সিলেট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৭, ২০১৭, ০৫:০৪ পিএম
বোমা বিস্ফোরণে নিহতরা

সিলেট: দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকায় গত ২৫ মার্চ বোমা বিস্ফোরণে নিহত ছয় জনের লাশই তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার (২৬ মার্চ) চার জনের লাশ হস্তান্তর করা হয়েছিল।

সোমবার (২৭ মার্চ) আরো দুজনের লাশ হস্তান্তর করা হয়।

সোমবার দুপুরে যে দুজনের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে, তারা হচ্ছেন- নেত্রকোণার শহীদুল ইসলাম ও সুনামগঞ্জের ছাতকের দয়ারবাজার এলাকার কাদিম শাহ।

রোববার (২৬ মার্চ) নগরীর জালালাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম ও আদালতে পুলিশের পরিদর্শক চৌধুরী মো. আবু কায়সার, মহানগর ছাত্রলীগ নেতা ওয়াহিদুল ইসলাম অপু ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগ নেতা জান্নাতুল ফাহিমের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছিল।

উল্লেখ্য, গেল ২৩ মার্চ সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার আতিয়া মহল নামে একটি পাঁচতলা ভবনে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। ওইদিন রাতেই সেখানে অভিযান চালায় পুলিশ। পরদিন ২৪ মার্চ পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত ঢাকা থেকে সেখানে গিয়ে পুলিশের সঙ্গে ঘটনাস্থল ঘেরাও করে। এরপর ২৫ মার্চ সকাল থেকে আতিয়া মহল ঘিরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দল ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করে। এ অভিযানের মধ্যেই ২৬ মার্চ সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন। আহত হয় আরো ৪৪ জন। বলা যায়, এটাই স্মরণকালের মধ্যে সবচেয়ে দীর্ঘ ও রক্তক্ষয়ী জঙ্গিবিরোধী অভিযান।

২৭ মার্চ আতিয়া মহলে চলমান ‘অপারেশন টোয়াইলাইটের’ কয়েকটি ভিডিও চিত্র প্রকাশ করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আইএসপিআরের ওয়েবসাইটে ওইসব ভিডিও প্রকাশ করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম