শিমুলিয়া ঘাটে পণ্যবাহী যানের জট, দুর্ভোগে যাত্রীরা

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২১, ২০১৭, ০৫:২৪ পিএম
শিমুলিয়া ঘাটে পণ্যবাহী যানবাহনের দীর্ঘ লাইন

মুন্সীগঞ্জ: জেলার লৌহজংয়ের শিমুলিয়া ঘাট এলাকায় পণ্যবাহী যানজটের কবলে দুর্ভোগে পড়েছেন ঈদে ঘরেমুখো যাত্রীরা।

বুধবার (২১ জুন) সকাল থেকে ঘাট এলাকায় পণ্যবাহী যানবাহনের চাপ বেড়ে যায়। নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্যবাহী যানবাহনগুলো পৌঁছাতে না পারায় বিপাকে পড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পণ্যবাহী যানবাহনের দীর্ঘ সারি বাড়তে শুরু করে।

বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জনান, ইতিমধ্যে ঈদকে সামনে রেখে নতুন দুইটি ফেরিসহ ১৯টি ফেরি চলাচল করছে। আগে আড়াই ঘণ্টা সময় লাগলেও এখন এক থেকে দেড় ঘণ্টা পারাপারে সময় নিচ্ছে। ৫ শতাধিক যানবাহন ঘাটে অবস্থান করছে, যাত্রী বহনকারী যানবাহনকে আগে প্রাধান্য দেয়া হচ্ছে। যার কারণে পণ্যবাহী যানবাহনের সংখ্যা বেশি।

জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, বুধবার দুপুর ১২টার দিকে শিমুলিয়া ঘাট এলাকায় জেলা পুলিশের উদ্যোগে শিমুলিয়া ঘাট এবং ঢাকা মাওয়া সড়কে যাত্রীদের নির্বিঘ্নে যাতায়াত করতে একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। ঈদে যাত্রীসেবা নিশ্চিত করতে ৫০০ পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

এছাড়া ঘাট এলাকায় সিসি ক্যামেরা, ওয়াচ টাওয়ার বাসানো হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব,আনসার সদস্য, স্কাউট অবস্থান করবে। সিবোর্ট, লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে যাতায়াত না করে সেদিকে লক্ষ রাখা হয়েছে।

জেলা প্রশাসক সায়লা ফারজানা জানান, ঈদের ৩ দিন আগ থেকে ঘাট এলাকায় ম্যাজিস্টেট থাকবে। ঘাট এলাকায় কোনো প্রকার অনিয়ম ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম