মৃত্যুর সাড়ে তিন মাস পর শিশুর লাশ উত্তোলন

  • লালমনিরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৬, ২০১৮, ০৯:০৯ পিএম

লালমনিরহাট : আদালতের নির্দেশে মৃত্যুর সাড়ে ৩ মাস পর কবর থেকে মোহিদ হোসেন (৫) নামক এক শিশুর লাশ উত্তোলন করেছে লালমনিরহাটের কালীগঞ্জ থানা পুলিশ। সোমবার (১৬ জুলাই) দুপুর ২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদের উপস্থিতিতে উপজেলার কাকিনা ইউনয়িনের জেলে পাড়ার একটি কবর থেকে শিশু মোহিদের লাশ উত্তোলন করা হয়।

প্রাপ্ত খবরে জানা গেছে, গত ৪ এপ্রিল বুধবার বিকেলে শিশু মোহিদের বাবা আলমগীর হোসেন অনেক খোঁজাখুঁজি করলে তাকে ওহেদ আলীর পুকুরে ভেসে থাকতে দেখে চিৎকার করেন। পরে স্থানীয়রা শিশু মোহিদের মরদেহ উদ্ধার করে রাতেই লাশটি দাফন করে। বেশ কয়েক দিন পরে মোহিদের মা শাহেরা আক্তার ময়না তার সৎ মা মিস ডালিয়া বেগমের আচরণ দেখতে পেয়ে মোহিদের বাবা আলমগীর হোসেন জানায়, তালাকপ্রাপ্ত স্ত্রী মিস ডালিয়া বেগম পূর্বের শত্রুতার কারণে তার ছেলে মোহিদকে হত্যা করতে পারে মিস ডালিয়া বেগমকে মোহিদের বাবা আলমগীর হোসেন সন্দেহ করেন। বেশ ক’দিন পর ২০ এপ্রিল কাকিনা ইউনিয়নের চেয়ারম্যানসহ মিস ডালিয়াকে জিজ্ঞাসা করা হলে মিস ডালিয়া বেগম স্বীকার করে বিস্কুটের সাথে ওষুধ দিয়ে সৎ ছেলে মোহিদকে হত্যা করে পুকুরে ফেলে দিয়েছে।

পরে আলমগীর হোসেনের তালাক প্রাপ্ত স্ত্রীর নামে লালমনিরহাট আদালতে একটি হত্যা মামলা করলে প্রায় ১ মাস পরে মোহিদের হত্যাকারী সৎ মাকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা এস আই বাদল জানান, আদালতের নির্দেশে সোমবার দুপুরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মোহিদের লাশ কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য লালমনিরহাট মর্গে পাঠানো হয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মকবুল হোসেন কবর থেকে শিশুর লাশ উত্তোলনের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর