বাসচাপায় প্রাণ গেল স্কুলছাত্রের, সড়ক অবরোধ করে বিক্ষোভ

  • রংপুর ব্যুরো | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১২, ২০১৮, ০৬:৪১ পিএম
ছবি: সোনালীনিউজ

রংপুর : রংপুর মহানগরীর দর্শনায় যাত্রীবাহী বাসচাপায় জিয়ন ইসলাম নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে রংপুর মহানগরীর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী। রোববার (১২ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে দর্শনা এলাকার ঢাকা-রংপুর মহাসড়কের শুটকি আড়তের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জিয়ন বদরগঞ্জ উপজেলার লোহানীপাড়া ইউনিয়নের মন্ডলেরহাট গ্রামের স্কুলশিক্ষক জাহিদুল ইসলামের ছেলে।

এদিকে বাসচাপায় স্কুলছাত্র নিহতের ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী ও আশপাশের ছাত্রাবাসের শিক্ষার্থীরা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় জিয়নের মরদেহ নিতে আসা অ্যাম্বুলেন্স ভাঙচুর করেন তারা। টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধে চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জিয়ন দর্শনার ঘাঘটপাড়া এলাকার মেঘলা ছাত্রাবাসে থেকে পড়াশোনা করত। সকালে প্রাইভেট পড়া শেষে ছাত্রাবাসে ফেরার সময় গাইবান্ধা থেকে ছেড়ে আসা রংপুরগামী একটি যাত্রীবাহী বাস ওই এলাকায় তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যায় জিয়ন। এ ঘটনার পর পর স্থানীয় এলাকাবাসী ও আশপাশের ছাত্রাবাসের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েতন করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান সাইফ জানান, দুর্ঘটনার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। বর্তমানে সেখানে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় এখনো বাসের চালক ও হেলপালকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর