অস্ত্র ও গানপাউডারসহ জেএমবির ৪ সদস্য আটক

  • চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৮, ০৭:০৫ পিএম

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দক্ষিণ শহর এলাকায় গোপন বৈঠক চলাকালে জামায়াতুল মুজাহেদিন বাংলাদেশ-জেএমবির চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্য ও উগ্রবাদী বই জব্দ করা হয়।

র‌্যাব-৫ রাজশাহীর পরিচালক মঙ্গলবার (২৮ আগস্ট) সকাল ৯টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন, জেএমবি সংগঠনের কিছু সক্রিয় সদস্য সাংগঠনিক কার্যক্রম ও নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর উদ্দেশে সমবেত হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর একটি বিশেষ আভিযানিক দল সোমবার দিবাগত রাত সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার দক্ষিণ শহর এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় সেখান থেকে শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শংকর মাইদা ত্রিমোহনী গ্রামের মো. রুস্তম আলীর ছেলে মো. আব্দুল কাদের (৩০), কানসাট ইউনিয়নের শিবনগর গ্রামের মো. আকতারুল ইসলামের ছেলে মো. আমিনুল ইসলাম (৩০) ও বালুচর গ্রামের মৃত কুবেদ আলী মন্ডলের ছেলে মো.আব্দুর রহমান (৩৯) এবং গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের চৌডালা ফেরীঘাট এলাকার মো. সাইফুদ্দিন মন্ডলের ছেলে মো. আকতারুল ইসলাম (৪৬) কে আটক করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ শহর এলাকার একটি পরিত্যক্ত ঘরের ভেতর থেকে ১টি ৭.৬৫ মি.মি. বিদেশি পিস্তল, ১টি পিস্তলের ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি ও ৪০০ গ্রাম গান পাউডার, ৬টি জিগাদী বই এবং ১১টি বোমা তৈরির সরঞ্জামাদি জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জঙ্গি সংশ্লিষ্টতা বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ইনচার্জ স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর