ইউপি চেয়ারম্যানকে হত্যা চেষ্টা মামলায় ১০ বছরের কারাদণ্ড

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৮, ০৩:০৮ পিএম
ছবি: সোনালীনিউজ

নোয়াখালী : জেলার সেনবাগ উপজেলার ৯নং নবীপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বেলায়েত হোসেন সোহেলকে গুলি করে হত্যা চেষ্টা মামলায় সন্ত্রাসী আবদুল করিম প্রকাশ সোহেলকে (৪০) ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন নোয়াখালীর বিশেষ ট্রাইব্যুনালের যুগ্ম জেলা জজ নিশাতুজ্জামান।

বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিজ্ঞ আদালত আসামির উপস্থিতিতে ওই রায় প্রদান করেছেন। দণ্ডিত আসামি আবদুল করিম সোহেল নবীপুর ইউপির বিষ্ণপুর গ্রামের আবদুল মতিনের ছেলে। বুধবার দুপুরে মামলার বাদী সাবেক চেয়ারম্যান বেলায়েত হোসেন সোহেল বিয়টি নিশ্চিত করেছেন।

মামলার সূত্র জানায়, ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সহকর্মীদের নিয়ে একটি বৈঠক করছিলেন চেয়ারম্যান বেলায়েত হোসেন সোহেল। এ সময় যুবলীগ নামধারী সন্ত্রাসী আবদুল করিম প্রকাশ সোহেল (৪০) একটি বিদেশি পিস্তল নিয়ে পরিষদের ভেতরে প্রবেশ করে চেয়ারম্যানকে গুলি করার সময় স্থানীয় ওয়ার্ড মেম্বার আবদুল লতিফ তাকে অস্ত্রসহ আটক করে পুলিশে সোপর্দ করে।

এক বছর কারাগারে বন্দি থাকার পর সে জামিনে বের হয়ে এসে পিতা-মাতাকে মারধরের ঘটনায় আবারো গ্রেপ্তার হয়ে কারাগারে যায়। এরপর দীর্ঘ শুনানির পর আদালত ওই রায় দেন। এক প্রতিক্রিয়ায় জানান তিনি ওই রায়ে খুশি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর