মালিকানা কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আহত ১

  • আবু সাঈদ সজল, রাজশাহী | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৮, ১১:০১ এএম

রাজশাহী : রাজশাহী নগরীর সোনাইকান্দি বিটখাটালে মালিকানা বন্টনের টাকা নিয়ে সংঘর্ষে মাসিদুল ইসলাম (৪০) নামের এক বিট মালিক আহত হয়েছেন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে নগরীর কাশিয়াডাঙ্গা থানাধিন সোনাইকান্দি বিটখাটালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় রামেক হাসপাতালে মাসেদুল বলেন, আমার বিট খাটালে বিজিবির অনুমোদন ছিলনা। ঢাকার মোঃ পুর এলাকার শাহারিয়ার নামের এক ব্যক্তির সাথে আমার পরিচয় হয়। তিনি আমাকে ঘাট চালু করে দেবেন শর্তে আমি তাকে ৩৫% শেয়ার দেই।

কিন্তু সে ঘাট চালু করতে না পারায়, আমি তাকে প্রত্যাক্ষান করি। গত বুধবার বিকাল ৫টার দিকে গুড়িপাড়া ও বর্ণালীসহ রাজশাহী শহরের বিভিন্ন প্রান্তের ১৫/২০ সন্ত্রাসী আমার বিট খাটালে এসে আমার উপর হামলা চালায়। এসময় তারা আমাকে বেধড়ক পিটিয়ে তাদের মোটরসাইকেলে  উঠিয়ে নিয়ে যায়।

পরে তারা নগরীর বর্ণালী মোড়ের একটি বাড়ীতে আটকিয়ে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে এবং ২৯ হাজার ৯শত টাকা মূল্যের আমার নিকট থাকা ভিভো মোবাইল কেড়ে নেয়। এদিকে আমাকে তুলে নিয়ে আসার ঘটনা চারিদিকে ছড়িয়ে পড়লে আমার ব্যবসায়ী পার্টনার ও পরিবারের লোকজন প্রসাশনের সহযোগীতা নেয়। পরে রাত ১১ টার দিকে বর্ণালীর একটি বাড়ী থেকে ডিবি পুলিশ আমাকে উদ্ধার করে।

এসময় ওই সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আমাকে আহত অবস্থায় রাজশাহী মহানগর ডিবি পুলিশের দলটি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নং ওয়ার্ডে ভর্তি করেন। জানতে চাইলে শাহারিয়ার বলেন, মাসেদুল আমার মাথা কেটে ফুটবল খেলবে। এছাড়া ফোন করে বিভিন্ন রকম হুমকি ধামকি প্রায়ই দেয় মাসেদুল। আমি তার ভয়ে রাজশাহীতে যেতে পারিনা। আর তাকে মারলাম কিভাবে ?

আমি ছাড়াও মাসেদুল একাধিক স্থানীয় লোকজনের নিকট শেয়ার বিক্রি করে ৭০/৮০লক্ষ টাকা হাতিয়ে প্রতারনা করছে। যাহা সোনাইকান্দির মেম্বার বাদল ভাইসহ অনেকেই বলতে পারবেন। তিনি আরো বলেন, গত (০৮ এপ্রিল ২০০৮) ইং তারিখে মাসেদুলের সাথে আমার ৩৫% শেয়ার হোল্ডার হিসেবে ১৫০ টাকা মূল্যের স্ট্যাম্পে লিখিতভাবে চুক্তি স্বাক্ষর হয়। যাহা প্রত্যেক বছর নবায়ন যোগ্য। এরপর আমি সরল বিশ্বাসে ৩০ লক্ষ টাকা খরচ করে বিট খাটাল সচল করি। বিট খাটাল সচল হওয়ার পর সে আমাকে সোনালী ব্যাংক কাশিয়াডাঙ্গা শাখা’র ৯ লক্ষ টাকার একটি চেক প্রদার করে। এরপর থেকেই মাসেদুল আমার ফোন ধরে না। তার সাথে সাক্ষাত করতে গেলে খারাপ আচারন করে এবং স্থানীয় ভাষায় গালিগালাজ করে।

পরে আমাকে মেরে ফেলার হুমকি দিলে আমি গত তিন মাস পূর্বেই নিরাপত্তার অভাবে ঢাকা চলে আসি। এখন আমার শেয়ারের বাকী ২১ লক্ষ টাকা না দেয়ার জন্যই অন্যের সাথে শত্রুতা আমার উপর চাপানোর এবং আমাকে ফাঁসানোর চেষ্টা করছে। এ বিষয়ে কাশিয়াডাঙ্গা থানার সেকেন্ড অফিসার এসআই আলী বলেন, হামলার ঘটনা শুনেছি, বিট মালিক মাসিদুলের পরিত্যাক্ত হিরো ১৫০সিসির মোটরসাইকেলটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। বর্তমানে তিনি রামেকের ৩১নং ওয়ার্ডের ১নং ইউনিটের ৩নং বেডে চিকিৎসাধীন রয়েছেন। তবে তিনি শঙ্কা মুক্ত। আহত বিট মালিক মাসিদুল হাসপাতাল থেকে ছুটি পেলে মামলা হবে বলেও জানান এসআই আলি।

এদিকে বিট মালিককে মারপিটের ঘটনা ও বিটের মালিকানাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে। যে কোন সময় আবারো বড় ধরনের সংঘর্ষের অশঙ্কা রয়েছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এ বিষয়ে রাজশাহী ১বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর মোঃ আসিফ বুলবুলের নিকট জানতে চাইলে তিনি বলেন, ১বিজিবির অধিনায়কের সাথে যোগাযোগ করতে বলেন। পরে ১বিজিবির অধিনায়কের ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি।  

সোনালীনিউজ/এমটিআই