ঝালকাঠিতে শিল্পমন্ত্রী

‘বিরোধীদলকে সহযোগিতা করাই নিরপেক্ষতা নয়’

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২০, ২০১৮, ০৮:৩৩ পিএম
ছবি: সোনালীনিউজ

ঝালকাঠি : বিরোধীদলকে সহযোগিতা করাই নিরপেক্ষতা নয় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, নিরপেক্ষতা মানে এই নয় যে, একটি অনিয়মকে সমর্থন করতে হবে। বিরোধীদলকে সাহায্য সহযোগিতা করে নিরপেক্ষতা প্রমাণ করতে হবে, সাংবাদিকদের এই প্রবনতা ঠিক না; এটা ভুল ধারণা। এ প্রবণতা বন্ধ করতে হবে।

সাংবাদিকদের চিন্তা থাকতে হবে বাংলাদেশের উন্নয়ন নিয়ে। কিভাবে বাংলাদেশকে এগিয়ে নেওয়া যায়, সে ব্যাপারে সরকারকে সহযোগিতা করতে হবে। শনিবার (২০ অক্টোবর) বিকেলে ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। ঝালকাঠি সার্কিট হাউসে এ অনুষ্ঠানের আয়োজন করে টেলিভিশন সাংবাদিক সমিতি।

সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে দাবি করে শিল্পমন্ত্রী বলেন, গণতন্ত্রের ধারা হচ্ছে নির্বাচন করা। তাই সংবিধান অনুযায়ী আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি নির্বাচনে অংশ না নিলে সেটা হবে অগণতান্ত্রিক সিদ্ধান্ত।

বিএনপিকে উদ্দেশ্য করে শিল্পমন্ত্রী বলেন, বিএনপিকে জোর করে নির্বাচনে নিতে হবে, তারা যা বলবে সবকিছু মেনে নিতে হবে; এটা গণতান্ত্রিক পন্থা নয়। যারা নির্বাচিত হতে পারবে না, তারাই বোমাবাজি করে। বোমা মেরে দাবি আদায় করা যায় না। বোমাবাজি করাটা কোন গণতান্ত্রিক পথ নয়। আওয়ামী লীগ গণতন্ত্র রক্ষা করার জন্য সব কিছু করতে প্রস্তুত।

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। অনুষ্ঠান পরিচালনা করেন টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক দুলাল সাহা।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর