দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বৃত্তি ও সনদ বিতরণ

  • নিজস্ব প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৫:৪২ পিএম

ঢাকা: ‘মেধা ও মননে উন্নত প্রজন্ম বদলে দিবে বিশ্ব’ এই স্লোগানকে সামনে রেখে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশের বৃত্তি ও সনদ বিতরণ অনুষ্ঠান-২০২৪ সম্পন্ন হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে রাজধানীর সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

ফাউন্ডেশনের সভাপতি প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিবেট এসোসিয়েশনের সভাপতি, সুপ্রিম কোর্টের আইনজীবী আল মামুন রাসেল।

প্রধান অতিথির বক্তব্যে এম সাখাওয়াত হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের একাডেমিক পড়ালেখার পাশাপাশি ধর্মীয় শিক্ষায় শিক্ষিত হতে হবে। নৈতিকতা না থাকলে যত বড় শিক্ষিত হোন না কেন দিনশেষে তা কোনো কাজে আসবে না।’

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান বলেন, ‘বর্তমান শিক্ষাব্যবস্থার যথাযথ কার্যকরী পদক্ষেপের অভাবের কারণে শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। এক্ষেত্রে ফাউন্ডেশন বৃত্তি প্রকল্পসহ নানান কর্মসূচি শিক্ষার্থীদের কল্যাণে পালন করে আসছে।’ 

এসএ টেলিভিশনের প্রোগ্রাম পরিচালক আবদুর রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের বর্তমান পরিচালক মুহাম্মদ সালাহ উদ্দিন, সদস্য সচিব মীর শিহাব উদ্দিন, সদস্য সচিব রেজাউল করিম শাকিল, উপ-সদস্য সচিব তাহমিদ হুজায়ফা সহ বিভিন্ন অঞ্চল পরিচালকবৃন্দ।

প্রসঙ্গত, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয় দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন। শিক্ষার্থীদের কল্যাণে শিক্ষার্থীবান্ধব নানাবিধ কর্মসূচির মধ্যে বৃত্তি প্রকল্প ফাউন্ডেশনের সবচেয়ে বড় কর্মসূচি।

এসএইচ/আইএ