পদবি খান বলেই কি এমনটা, প্রশ্ন মেহবুবা মুফতির

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১, ১২:৫২ পিএম
মেহবুবা মুফতি ও আরিয়ান খান

ঢাকা : মাদককাণ্ডে গ্রেফতার হয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। বারবার আবেদন করেও জামিন মিলছে না আরিয়োনের। এ নিয়ে বিভিন্ন মহলে নানা আলোচনা-সমালোচনা চলছে। এমন পরিস্থিতিতে বলিউড বাদশার পাশে দাঁড়িয়েছেন তার সহকর্মীরা।  

এবার তার গ্রেফতার নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারকে নিশানা করলেন জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। সরাসরি আরিয়ানের নাম না করে তিনি বলেন, মুসলিম হওয়ার কারণেই কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) ‘২৩ বছরের একটি ছেলের’ বিরুদ্ধে সক্রিয়।

আরিয়ানের ঘটনার সঙ্গে উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক হত্যার প্রসঙ্গও টেনেছেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) সভানেত্রী। সরাসরি কারও নাম না করে তার দাবি, ওই ঘটনার মূল অভিযুক্ত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিসকে আড়াল করা চেষ্টা করছে প্রথানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার।
আরিয়ান খান

সোমবার (১১ অক্টোবর) টুইটারে মেহবুবা লিখেছেন, ‘চারজন কৃষককে খুনের দায়ে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে ছেড়ে কেন্দ্রীয় সংস্থাগুলো ২৩ বছরের এক যুবকের পিছনে পড়েছে। কারণটা সহজ, তার পদবি খান। বিজেপির ভোটব্যাঙ্কের বিকৃত ইচ্ছাপূরণের জন্য মুসলিমদের নিশানা করা হচ্ছে।’

এর আগে গতকাল লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীও আরিয়ানের পাশে দাঁড়িয়েছেন। বহরমপুরে দলীয় কর্মসূচিতে তিনি বলেন, শাহরুখ খানের পরিবারের বিরুদ্ধে অন্যায় হচ্ছে, আরিয়ানকে মিথ্যাভাবে ফাঁসানো হয়েছে।

প্রমোদতরীর পার্টিতে মাদক সেবনের অভিযোগে আরিয়ানকে গ্রেফতার করেছে এনসিবি। আপাতত জেল হেফাজতে রয়েছেন তিনি।

স্রেফ জামিনের বিরোধিতা করাই শুধু নয়, গতকাল কেন্দ্রীয় সংস্থার কর্মকর্তারা মুম্বাই সেশন কোর্টে জানিয়েছে, এই মামলায় এখনও পর্যন্ত দুই বিদেশি মাদক পাচারকারীসহ গ্রেফতার করা হয়েছে ২০ জনকে। আরিয়ান ও তার বন্ধু আরবাজ মার্চেন্টের সঙ্গে আন্তর্জাতিক মাদক পাচার চক্রের যোগ রয়েছে। তাদের জেরা করে এই চক্রের শিকড়ে পৌঁছানো যাবে।

তারপরই বুধবার পরবর্তী শুনানির দিন ধার্য করে মুম্বাই সেশন আদালত।

সোনালীনিউজ/এমটিআই