চমক নিয়ে আসিফ

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১, ২০১৬, ০৭:৩২ পিএম

নিজের দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য হিট গান উপহার দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। অডিও এবং চলচ্চিত্রে সফলতার সঙ্গে এখনও কাজ করে যাচ্ছেন। মূলত এখনকার গানগুলো ডিজিটালি প্রকাশ করছেন তিনি। তারই ধারাবাহিকতায় নতুন একাধিক কাজ নিয়ে শ্রোতাদের সামনে হাজির হবেন সামনে।

এর মধ্যে ঈদ উপলক্ষে প্রকাশ পাবে আসিফ আকবরের বেশ কিছু নতুন গান। সেই কাজ নিয়েই এতদিন ব্যস্ত থেকেছেন। যদিও কদিন আগে লম্বা একটা সময় শারীরিক অসুস্থতায় কাটিয়েছেন তিনি। এখন শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে। নিয়মিত ফিজিওথেরাপি চলছে। পাশাপাশি চলছে ঈদের নতুন গান প্রকাশের প্রস্তুতি।

এ বিষয়ে আসিফ বলেন, এতদিন অসুস্থতায় কেটেছে সময়। তবে কাজ থেমে ছিল না। এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছি। প্রচুর কাজ করছি। বিশেষ করে ঈদে নতুন গান প্রকাশ করবো। কিছু অন্যরকম চমকও থাকছে। আশা করছি ভালো লাগবে সবার। এদিকে কদিন আগে প্রকাশ পাওয়া আঁখি আলমগীরের সঙ্গে আসিফের নতুন গান ‘বেসামাল মন’ এরই মধ্যে শ্রোতামহলে প্রশংসিত হয়েছে। অন্যদিকে আঁখির নতুন একক ‘প্রজেক্ট আঁখি  আলমগীর’-এও থাকবে আসিফ আকবরের গাওয়া বেশ কিছু গান। দ্বৈত এ গানগুলোর কাজ হবে সামনে। এর বাইরে আসিফের জন্য কিছু নতুন গান তৈরি করেছেন লাকী আখন্দ, মানাম আহমেদ, এস আই টুটুল, রাজেশ, শ্রী প্রিতম, ইয়ামিন এলান, জাকের রানা।

সামনে মুম্বইয়ের ছবিতেও গান গাইতে যাওয়ার কথা রয়েছে আসিফের। পাশাপাশি কথা রয়েছে শ্রী প্রিতমের সুর-সংগীতে ভেনাস রেকর্ডের ব্যানারে একটি অ্যালবাম করার। আসিফ আকবর গানের বাইরে নানা ক্ষেত্রেই সাহসী ভূমিকার জন্য বরবার প্রশংসিত হয়ে আসছেন মিডিয়ায়। টেলিভিশনের বিভিন্ন টকশোতেও সরাসরি কথা বলতে ভালোবাসেন তিনি। তবে দিন কয়েক আগে ছেলের সঙ্গে একটি টিভি লাইভে আসার নতুন অভিজ্ঞতা হলো তার।

এ অনুভূতিটা কেমন ছিল? আসিফ বলেন, মাঝেমধ্যেই বিভিন্ন টিভি চ্যানেল থেকে ফোন আসে বউ-বাচ্চা নিয়ে অনুষ্ঠান করার জন্য। কিন্তু ওদের কোন আগ্রহ নেই, আমিও বলে বলে বিরক্ত, ক্লান্ত। ১৯শে জুন ছিল বাবা দিবস। এ উপলক্ষে ওইদিন আমি আর আমার ছোট ছেলে রুদ্র বাংলাভিশনের একটি অনুষ্ঠানে গিয়েছি। তাও  আবার লাইভে। এটা বাপ-বেটার প্রথম লাইভ ছিল। বেশ ভালো লেগেছে।

এদিকে গত কয়েক বছর ধরেই আসিফ আকবর টিভি অনুষ্ঠানে খুব কম হাজির হন। ঈদে ডজন ডজন প্রস্তাব থাকলেও তিনি সম্মানের সঙ্গে সব ফিরিয়ে দেন। তবে এবার ঈদে একুশে টিভির দর্শকদের সামনে হাজির হবেন তিনি। বিষয়টি সস্পর্কে জানতে চাইলে আসিফ বলেন, স্নেহের ফারহানা নিশো এখন একুশে টেলিভিশনের অনুষ্ঠানপ্রধান। যথারীতি আমাকে গাইতে হবে, নিশোর অনুরোধ উপেক্ষা করা সম্ভব নয়। সঙ্গে থাকছে প্রিয় আঁখি আলমগীর, তার সঙ্গে এটাই প্রথম টিভি লাইভ। লাইভটি রেকর্ড হয়েছে। প্রচার হবে ঈদের অনুষ্ঠানে। আরো কয়েকটি টিভি চ্যানেল থেকে প্রস্তাব এসেছে ফোনো লাইভ এর জন্য। টাকা-পয়সাও কোনো সমস্যা না, সমস্যা আমি নিজেই, আমার ফিটনেস। আমার মনে হয়েছে তিন ঘণ্টা শো করার মতো অবস্থা এ মুহূর্তে আমার নেই। দেখা গেল শো-র দিন আনফিট হয়ে একটা হাস্যকর ব্যাপারে পরিণত হলাম। তাই সবিনয়ে ফিরিয়ে দিয়েছি। গত দুমাস ধরে টানা ফিজিওথেরাপি নিচ্ছি। তবে যাদের জন্য আমি আসিফ, তাদের জন্য গাইতেই হবে, গেয়ে যাবো ইনশাআল্লাহ।

বর্তমান সংগীতাঙ্গনের অবস্থা কেমন বলে মনে করেন? আসিফ বলেন, সংগীতাঙ্গনের অবস্থা এখন ভালো। গান থেকে আয়ের বিভিন্ন উৎস তৈরি হয়েছে। সুযোগগুলো কাজে লাগাতে পারলে অবস্থা ভালোর দিকে যাবে।

এই সময়ের গান কেমন মনে হচ্ছে? আসিফ বলেন, ভালো হচ্ছে। তরুণরা অনেক ভালো করছে। তবে অনেক প্রতিভাবান তাদের প্রতিভার বিকাশ ঠিকভাবে করতে পারছে না। সিদ্ধান্তহীনতায় ভুগছে। আমি মনে করি শ্রোতাদের কথা চিন্তা করে কাজ করতে হবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন