ব্যস্ত সময় পার করছেন রুমি

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৪, ২০১৬, ০৭:২৪ পিএম

পুরো রমজান মাস ঈদমুখী ব্যস্ততায় সময় পার করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী আরিফিন রুমি। স্টেজ শো ও চলচ্চিত্রের গানের পাশাপাশি এ সময়ে তিনি কাজ করেছেন নিজের একক অ্যালবামের। গেল ঈদেই প্রকাশ পেয়েছে রুমির একক অ্যালবাম ‘সত্যি করে বল’।

ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত এ অ্যালবামের গানগুলো এরই মধ্যে তার ভক্তদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। অ্যালবামের সব গানের সুর ও সংগীত করেছেন বরাবরের মতো রুমি নিজে। অ্যালবামে দুটি দ্বৈত গানে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন পড়শী ও ঐশী। আর ‘তোকে আমি’ শীর্ষক একটি একক গান রয়েছে রুমির কণ্ঠে।

এ অ্যালবাম প্রসঙ্গে তিনি বলেন, অনেক আগে থেকেই এর কাজ শুরু করেছিলাম। তিনটি গান রয়েছে এখানে। এরই মধ্যে শ্রোতারা বেশ পছন্দ করেছেন গানগুলো। চাঁদ রাতে মুক্তি পাওয়ার পর পরই গানগুলোর জন্য অনেক শুভেচ্ছা পাচ্ছি ফোনে ও ফেসবুকে। বলতে পারেন অ্যালবামই ছিল আমার চাঁদ রাতের মূল আনন্দ। খুব শিগগিরই একটি গানের ভিডিও প্রকাশ করারও পরিকল্পনা করেছি। এদিকে ঈদে বিভিন্ন টিভি অনুষ্ঠানে পারফর্মও করতে দেখা গেছে আরিফিন রুমিকে। যদিও লাইভ তেমন একটা করেননি।

এ বিষয়ে তিনি বলেন, আসলে লাইভের প্রস্তাব ছিল কয়েকটি চ্যানেল থেকে। কিন্তু এবার আমি পরিবারকেই পুরোটা সময় দিতে চেয়েছি ঈদে। সে কারণে টিভি লাইভ করিনি।

বর্তমানে কি নিয়ে ব্যস্ত? রুমি বলেন, ঈদতো গেল। এখনই নতুন গান নিয়ে ব্যস্ত হয়ে পড়েছি। কয়েকটি চলচ্চিত্রের কাজ করছি। এর মধ্যে ‘গেম রিটার্ন’-এর কাজ করছি এখন। এ ছবির সব গানের সুর ও সংগীত করছি। পাশাপাশি একটি সিঙ্গেলস ছাড়তে যাচ্ছি খুব শিগগিরই। গানের নাম ‘সেই চেনা ভালোবাসা’। গানটির সুর ও সংগীতায়োজন করেছি আমি এবং আমার ভাতিজা সাদ শাহ। ও অনেক ভালো মিউজিক করছে। আমি ওকে নিয়ে আশাবাদী। আমার বিশ্বাস এ গানটি ভালো লাগবে সবার।

রোজার ঈদতো গেল এবার কোরবানির ঈদে পরিকল্পনা কি? আরিফিন রুমি বলেন, নতুন কিছু গান করবো। চলতি প্রজন্মের শিল্পীদের নিয়ে একটি অ্যালবাম করার ইচ্ছে আছে। এখন গান তৈরি করছি। দেখা যাক কি হয়।

এখন পুরো অডিও ইন্ডাস্ট্রির অবস্থা কেমন বলে মনে হচ্ছে আপনার কাছে? উত্তরে রুমি বলেন, অডিও ইন্ডাস্ট্রি ভালোর দিকে যাচ্ছে। অডিও কোম্পানিগুলো বিনিয়োগ করছে। তাদের মধ্যেও একটা প্রতিযোগিতা আছে। তবে শিল্পীদের একতাবদ্ধ হওয়াটা জরুরি। কাউকে সুযোগ দেয়া ঠিক হবে না। কারণ ইন্ডাস্ট্রিটা তো আমাদেরই। নিজেরাই যদি বিচ্ছিন্ন হয়ে পড়ি তাহলে কিছুই রবে না। তবে আমি আশাবাদী ইন্ডাস্ট্রি নিয়ে। শুধুমাত্র সবার নিজ নিজ জায়গায় সৎ থাকা জরুরি। এদিকে মাস দুই আগে ইউরোপ সফর থেকে দেশে ফিরেছেন আরিফিন রুমি। ১৩ দিনের সেই সফরে জার্মান, সুইজারল্যান্ড ও বেলজিয়ামে শো করেছেন তিনি। সামনেও তার দেশের বাইরে শো করতে যাওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে রুমি বলেন, আবারও বেশ কয়েকটি দেশে যাওয়ার কথা রয়েছে। আমেরিকা থেকেও ডাক পড়েছে। সব ঠিক ঠাক থাকলে আগস্টে দেশের বাইরে যাওয়া হতে পারে। আর দেশের শোতো চলছেই। চলতি সময়ের মিউজিক সম্পর্কে আরিফিন রুমি বলেন, আমার পরে যারা এসেছে অনেকেই ভালো কাজ করছে। তবে সাউন্ডের দিকে মনোযোগ দিতে হবে। জানতে হবে, আরও শিখতে হবে। মিউজিকে জানার কোনো শেষ নেই। আমি এখনও নিজেকে সংগীতের শিক্ষার্থী মনে করি। আমি হাবিব ওয়াহিদ ভাই ও ফুয়াদ ভাইয়ের সঙ্গে দীর্ঘদিন কাজ করেছি, শিখেছি। এখনও নিজে নিজে অনেক কিছু শেখার চেষ্টা করি। এবার ভিন্ন প্রসঙ্গে আসি।

সংসার কেমন চলছে? আরিফিন রুমি বলেন, অনেক ভালো আছি। বিশেষ করে পরিবারের সঙ্গে এবার অন্যরকম একটি আনন্দময় ঈদ পার করেছি। স্ত্রী কামরুন্নেসা ও ছেলে আয়ানকে নিয়ে অনেক সুন্দর সময় কাটছে আমার। আয়ানতো আমাকে ছাড়া কিছুই বোঝে না।

সোনালীনিউজ/ঢাকা/আকন