শিশুদের জন্য তুষ্টি

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১০, ২০১৬, ০৬:০৮ পিএম

দেশ ও দেশের মানুষের কল্যাণে আগেই রাজনীতিতে যোগ দিয়েছেন অভিনেত্রী শামীমা তুষ্টি। সেটি নিয়ে কাজও করে চলেছেন তিনি। তবে সে সঙ্গে আরও সমাজসেবা মূলক কাজ করে যাচ্ছেন তুষ্টি।

সম্প্রতি নতুন প্রজন্ম বিশেষত শিশুদের কল্যাণে একটি ফাউন্ডেশন চালু করেছেন তিনি। এর নাম ‘মানুষ ফাউন্ডেশন’। এর প্রধান উদ্যোক্তা তুষ্টি হলেও তার সঙ্গে কাজ করছেন একঝাঁক তরুণ-তরুণী। প্রসঙ্গক্রমে তিনি বলেন, এর মধ্যে ফাউন্ডেশনটির ব্যানারে আমরা সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করেছি। গত রোজার ঈদে তিন হাজার শিশুর জন্য জামাকাপড় দিয়েছি।

পাশাপাশি সম্প্রতি দেশের বন্যাকবলিত মানুষের জন্যও ত্রাণের ব্যবস্থা করলাম। এভাবে টুকটাক আরো কাজ করার পরিকল্পনা রয়েছে। মূলত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য কাজ করাই আমাদের লক্ষ্য। পাশাপাশি তরুণদের নিয়েও কাজ করবো। এখানে আমি একা নই। অনেক তরুণ-তরুণী আমার সঙ্গে স্বেচ্ছায় কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন।

আসলে মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে আমি আগে থেকেই কাজ করে আসছি। সে সঙ্গে এ ফাউন্ডেশনটি চালু করলাম। সবাই দোয়া করবেন যেন এভাবে সমাজসেবায় সবসময় নিজেকে নিয়োজিত রাখতে পারি।

এদিকে ফাউন্ডেশনের কাজের পাশাপাশি অভিনয়ও নিয়মিত চালিয়ে যাচ্ছেন তুষ্টি। গত সোমবার থেকে তিনি জাতীয় শোকদিবস উপলক্ষে একটি টেলিছবির কাজ শুরু করেছেন। রানা মাসুদের রচনা ও পরিচালনায় এর নাম ‘স্মৃতির মিনার’। বঙ্গবন্ধুর চেতনাকে আঁকড়ে ধরে রাখার গল্পের টেলিছবিটিতে এক তরুণীর চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তুষ্টিকে।

এছাড়াও আসছে কোরবানির ঈদ উপলক্ষেও বেশ কয়েকটি নাটকের শুটিং করবেন তিনি। খন্ড নাটকের সঙ্গে প্রচার চলতি ধারাবাহিক নাটকের কাজও নিয়মিত করছেন এ অভিনেত্রী। বর্তমানে তুষ্টি অভিনীত যেসব ধারাবাহিক প্রচার হচ্ছে সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ‘স্বর্ণলতা’, ‘থ্রি সিস্টারস’, ‘রূপকথার মা’ ‘অলসপুর’, ‘ননস্টপ’ ইত্যাদি।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই