আমার কাজ ফ্লপ কিন্তু নাম আছে: পরীমণি

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১১, ২০২৪, ০৩:৫১ পিএম

ঢাকা : হ্যাঁ, সরাসরি এমনটাই মনে করেন চিত্রনায়িকা পরীমণি। বরাবরই নানা কারণে আলোচনায় থাকেন ঢাকাই সিনেমার এই নায়িকা। তাই তো কলকাতায় গিয়ে বলতে পারলেন,  আমার কাজ ফ্লপ, কিন্তু নাম আছে। তার জন্যও আমি কৃতজ্ঞ। এর জন্য দর্শকরাই আমার পাশে ছিল। আমার অনেক কাজ ফ্লপ হলেও একদম শুরুর যে কাজটা, ওটা থেকেই আমার নামটা প্রতিষ্ঠিত হয়ে গেছে।

চিত্রনায়িকা পরীমণি এখন কলকাতায় অবস্থান করছেন। সেখানে বাংলা গণমাধ্যমে ভিডিও সাক্ষাৎকার দেন। এতেই নিজের জীবনের বাঁকগুলো তুলে ধরেছেন। বলেছেন জমাটবাঁধা কথা। নিজের সন্তান, সম্পর্ক নিয়ে।

বাংলাদেশ-কলকাতার যৌথ প্রযোজনায় ‘রক্ত’ ও ‘স্বপ্নজাল’ সিনেমায় কাজ করেছেন পরীমণি। দুই বাংলাকে আলাদা করে না দেখে একই ভেবে সেখানে কাজ করতে চান তিনি। জানিয়েছেন, ইতিমধ্যে কলকাতায় কিছু কাজ নিয়ে কথা চলছে। মাঝে চার-পাঁচ বছর কলকাতার সঙ্গে যৌথ প্রযোজনায় কাজ না করলেও তারা প্রায় সময়ই পরীর খোঁজখবর নিয়েছেন এবং তাকে নিয়ে কাজ করতে চান বলে আগ্রহও দেখিয়েছেন।

[219291]

পরীমণির ভাষ্য, আমি খামখেয়ালি নই। আর ধরা যায় না, ব্যাপারটা একদমই এ রকম না। আমাকে খুব সহজেই ধরা যায়, পাওয়া যায়। কিন্তু আমাকে বুঝে কাজ করাটা হয়তো একটু মুশকিল হয়ে যায়। যারা মুডি, তাদের থেকে আমি দূরে থাকি। খুবই স্বাচ্ছন্দ্যবোধ করি যারা আমার সঙ্গে মিলেমিশে কাজ করে। আমি একদমই মুডি না। আমি কাজকেই প্রাধান্য দিতে চাই। আমার কাছে ব্যক্তিগত এবং কাজের সম্পর্ক আলাদা।

রাজ ও নিজের সন্তান প্রসঙ্গে বলতে গিয়ে আবেগপ্রবণ পরীমণি বলেন, এটা খুবই ব্যক্তিগত বিষয়, কিন্তু আমার মনে হয় এটা সবার জানা উচিত। যে ওন করে না, কিন্তু আমার বাচ্চা বলে বেড়ায়, আমি তো তাকে ছাড় দেব না। যারা মা তারা নিশ্চয় বুঝতে পারবেন আমি কোন জায়গা থেকে কথাগুলো বলছি। কখনো কোনো ফেইক সম্পর্ক বা ফেইক ইমোশনকে বাচ্চার ইস্যু করে কিছু বলতে পারবেন না। সেই জায়গা থেকে বলছি, ও এখন পর্যন্ত আমার বাচ্চার একটা খোঁজখবর নেয়নি। আমার বাচ্চার খোঁজখবর ও কেন নেবে? এটা তো আমার বাচ্চা। আমার বাচ্চার খোঁজখবর এবং দায়িত্ব প্রথম থেকে আমিই নিয়েছি এবং আমারই থাকবে। যে মানুষটা আমার বাচ্চার বাবা, তাকে আমি কোনোভাবেই অসম্মানিত করতে চাই না। কিন্তু যতটুকু অসম্মান তার প্রাপ্য, সেটুকু আমি করব, সেটা থেকে তাকে বাঁচাতে পারব না।

[219315]

পরী আরও বলেন, অনেক নেগেটিভিটির মধ্যেও আমি পজেটিভ ভালোবাসা পেয়েছি। আমি যখন জেল থেকে বের হয়েছি, তখন অনেক মানুষের ভালোবাসা পেয়েছি, যাদের সঙ্গে আমার কোনো রক্তের সম্পর্ক নেই। কেউ কেউ এসে বলেছে, কেউ গুলি করলে তোমার সামনে এসে দাঁড়াব। এগুলো নিশ্চয় আমার কাজের জন্যই। আমার কাজ ফ্লপ কিন্তু নাম আছে। এর জন্যও আমি কৃতজ্ঞ। সেটার জন্য দর্শকরাই আমার পাশে ছিল। আমার অনেক কাজ ফ্লপ হলেও একদম শুরুর যে কাজটা, ওটা থেকেই আমার নামটা প্রতিষ্ঠিত হয়ে গেছে।

একজন অভিনেত্রীর জেলজীবন, এটা নিয়ে কোনো বই লিখবে কি নাÑ এমন প্রশ্নে পরী বলেন, লেখা হয়ে গেছে তখনই। আমি কাউকে খুন করিনি, জঙ্গি হামলা করিনি, বাসায় বোমা রাখিনিÑ তারা আমার সঙ্গে কী করেছে? এটাও একটা ফ্যাক্ট। বাচ্চার বাবা, আমার জেলজীবন; কেন জেলে গিয়েছিলামÑ এসব নিয়ে আমি এখনো কোনো কথা বলিনি। এগুলো আমি তুলতেই চাই না। এই দুটো বিষয় নিয়ে ঘটা করে কথা বলতে চাই।

এমটিআই