দুই পাগলের হইবে মেলা...

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৬, ০৩:২১ পিএম

ঢাকা: ১৭ নভেম্বর বৃহস্পতি থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক ওয়েভারস ফেস্টিভাল। রাজধানীর সামরিক জাদুঘরে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে তাঁতশিল্পের বিভিন্ন প্রদর্শনী ও সংশ্লিষ্ট মানুষদের সম্মাননা প্রদান ছাড়াও প্রতিদিনই হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানে প্রথমবারের মতো একইমঞ্চে দেখা মিলবে বাংলাদেশ ও ভারতের অন্যতম দুই শিল্পী জেমস ও অর্ক মুখার্জীর। 

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় শিল্পী জেমসের তুলনায় ভারতীয় ফোক ঘরানার শিল্পী অর্ক মুখার্জীকে একেবারে নবীন বললেও দু’জনই কিন্তু তাদের ভক্তদের কাছে পাগল হিসেবে খ্যাত! ফলে দুই সময়ের, দুই দেশের প্রভাবশালী দুই পাগলকে একই মঞ্চে গাইতে দেখবে বাংলার দর্শক! এটাকে বিরাট উত্তেজনা হিসেবেই দেখছেন তাদের ভক্তকূল।   

তিন দিনব্যাপী এই অনুষ্ঠানে খাদি, বেনারশি এবং  তাঁত শিল্পের ঐতিহ্যগত দিক তুলে ধরা ছাড়াও বিশিষ্টজনদের দেয়া হবে আজীবন সম্মাননা। প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে বিভিন্ন ডকুফিল্ম। তবে সবচেয়ে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আছে বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় শিল্পী ও ব্যান্ডের পরিবেশনা। যেখানে প্রথম দিনে গাইবেন শিরিন জাওয়াদ, চিরকুট এবং ভারতীয় শিল্পী মোনালি ঠাকুর। 

অন্যদিকে অনুষ্ঠানের দ্বিতীয় দিনে গান পরিবেশনা করবেন দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড দল জলের গান। এছাড়া তাদের পাশাপাশি থাকছে ইন্ডিয়ান আইডলের শিল্পী অন্বেষা দত্ত। 

আর তৃতীয় ও শেষ দিনে গান পরিবেশন করবেন উপমহাদেশের প্রখ্যাত শিল্পী জেমস এবং ফোক ঘরানার শিল্পী অর্ক মুখার্জী।  তাদের সাথে এদিন মঞ্চ মাৎ করবেন সুন্দরী কমলা খ্যাত আরেক শিল্পী মিলা।   

উল্লেখ্য, ১৭ থেকে ১৯ নভেম্বর ২০১৬ সময়ে ঢাকা সামরিক জাদুঘরে ‘টিএস ইভেন্টস’ এবং ‘রিলা’স ফ্যাশন বুটিক’-এর আয়োজনে ইন্টারন্যাশনাল ওয়েভারস ফেস্টিভাল অনুষ্ঠিত হচ্ছে। অনুষ্ঠানটি উপভোগ করা যাবে বিনা পয়সায়। কিন্তু শুধুমাত্র তারাই অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন যারা এরইমধ্যে সহজ.কম থেকে ফ্রিতে রেজিস্ট্রেশন করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল