‘সালমান শাহ আমার মহানায়ক’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৬, ০৪:৩২ পিএম

ঢাকা: ঢাকাই চলচ্চিত্রের জৌলুসময় সময়ের সুপারস্টার ছিলেন অকাল প্রয়াত অভিনেতা সালমান শাহ। নব্বইয়ের মাঝামাঝিতে তার রহস্যজনক মৃত্যুর জন্য চলচ্চিত্র সংশ্লিষ্ট কাউকে কাউকে সন্দেহ করেছিল তার পরিবার। আর এবার কোথাও যেনো সালমানকে ব্যবহার না করা হয় সে জন্য ফিল্মের লোকজনদের প্রতি আহ্বান জানান সালমানের মা নীলা চৌধুরী। 

মূলত নতুন করে ফিল্মের মানুষের প্রতি এই বিতৃষ্ণা তৈরির প্রধান কারণ একটি সংবাদকে কেন্দ্র করে। ক’দিন ধরেই গণমাধ্যমে শোনা যাচ্ছিল যে সালমান শাহ’র সিলেটের বাড়িতে নিজের নতুন ছবি ‘ধ্যাৎতেরিকি’-এর শ্যুটিং করছেন ‘বসগিরি’ খ্যাত নির্মাতা শামিম আহমেদ রনি। আর এমন খবর সালমানের মায়ের দৃষ্টিগোচর হতেই ক্ষেপে যান তিনি। 

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমন ভিত্তিহীন খবরের প্রতিবাদ জানান। শুধু তাই না, এভাবে সালমান শাহের নাম বিক্রি করে যারা নিজেদের কাজ হাসিল করে নিতে চায় তাদেরকে শাসিয়েও দেন সালমানের মা। 

২৩ নভেম্বর নিজের ফেসবুক স্ট্যাটাসে লিখেন, প্রিয় দেশবাসী ও ভক্ত বাচ্চারা। এইমাত্র ফেসবুকে জানতে পারলাম যে আমার বাড়িতে ‘সালমান শাহ ভবন’-এ শ্যুটিং হবে। এসব ডাহা মিথ্যা কথা। আমার বাড়িতে কখনো কোনো শ্যুটিং হতে পারে না, হবে না। ফিল্মের লোকেরা সালমান শাহ’কে আর কতো ব্যবহার করতে চাও? সাবধান করে দিচ্ছি, এসব স্বপ্ন দেখা বন্ধ করো।

অন্যদিকে যার বিরুদ্ধে এমন অভিযোগ সেই ‘ধ্যাৎতেরিকি’ নির্মাতা শামিম আহমেদ রনি অবশ্য স্থির। তিনি সোনালীনিউজকে আগেই জানিয়েছিলেন যে, মোটেও সালমানের বাড়িতে শ্যুটিং হচ্ছে না। বরং সালমান শাহ’র জন্ম শহরে যেহেতু আমরা শ্যুটিংটা শুরু করেছি তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি ছবিটি আমাদের পছন্দের নায়ক সালমানকে শ্রদ্ধা জানানোর। তাই ছবিটি তার স্মরণেই উৎসর্গ করতে চাই। মোটেও তাকে ব্যবহার করছি না। এছাড়া আর কিছু নয়। 

অন্যদিকে সালমান শাহ’র মায়ের বক্তব্য নিয়ে চারদিকে আলোচনা সমালোচনা শুরু হলে এ বিষয়ে নিজের অবস্থান পরিস্কার করেন নির্মাতা রনি। তিনি সালমান শাহ’কে নিজের স্বপ্নের নায়ক উল্লেখ করে ফেসবুক স্ট্যাটাসে লিখেন, প্রি-প্রোডাকশন আর শ্যুটিং এর মাঝে অনেক পার্থক্য। স্মৃতিঘেরা সিলেটে শ্যুটিং আর স্মৃতিঘেরা বাড়িতে শ্যুটিং এর মাঝেও অনেক পার্থক্য। কথা না বুঝে দৌড়ালে যা হয় আরকি।

সালমানের বাড়িতে শ্যুটিং করবেন না জানিয়ে তিনি বলেন, আমরা কখনো বলিনি মহানায়ক সালমান শাহ'র বাড়িতে আমরা শ্যুটিং করবো। আমাদের কোন প্ল্যানিংও কখনো ছিলো না। বিভ্রান্তি না ছড়াতে অনুরোধ করছি সবাইকে। মহানায়ক সালমান শাহ'র মায়ের সাথেও আমার কথা হয়েছে। তাঁকেও বলেছি, সালমান শাহ আমার মহানায়ক। তিনি তাঁর মা। তাঁর আবেগে কষ্ট দেবার মত কিছুই করবো না আমরা। করতে চাইও না কখনো। আশা করছি এই ইস্যুতে বিতর্কের অবসান হবে।

প্রয়াত অভিনেতা সালমান শাহ’র জন্ম শহর সিলেটে এরইমধ্যে অবস্থান করছে ‘ধ্যাৎতেরিকি’ ছবির সব কলাকুশলিরা। ‘ধ্যাৎতেরিকি’ ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। ছবিতে আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া ছাড়াও দেখা যাবে ‘রক্ত’ ছবির রোশান ও নবাগত ফারিনকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল