৫দিনে শতকোটি ছাড়িয়ে গেল শাহরুখের ‘রইস’

  • বিনোদন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০১৭, ০১:৫১ পিএম

ঢাকা: মুক্তির মাত্র পাঁচ দিনেই শুধু ভারতেই শতকোটি রূপি আয় করে নতুন বছরে পুরনো চেহেরায় ফিরে এলেন বলিউড বাদশা খ্যাত তারকা অভিনেতা শাহরুখ খান। গেল দুই বছরের ব্যর্থতা কাটিয়ে সত্যিই সফলতার পথে এগিয়ে চলেছেন তিনি।

গেল বছর তিনেক ধরে স্বরূপে ফিরতে পারছেন না বলিউড বাদশা। একের পর এক ছবি ফ্লপ করেই যাচ্ছিল। ২০১৫ সালে বিগ বাজেটের ছবি ‘দিলওয়ালে’ দিয়ে ক্ষত কাটিয়ে উঠার সম্ভাবনা দেখলেও শেষ পর্যন্ত তারকা সমৃদ্ধ সেই ছবিটিও ফ্লপ করে। এরপর গেল বছরে আশা জাগানিয়া ‘ফ্যান’ ছবিটিও তেমন ব্যবসা করতে পারেনি। তবে হতাশা কিছুটা কাটিয়ে ছিল কম বাজেটের ছবি ‘ডিয়ার জিন্দেগি’। তবে সব ব্যর্থতার অবসান দেখাতে চলেছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘রইস’।

মুক্তির আগেই ছবিটি ছিল সবার আলোচনায়। শাহরুখ অভিনীত এই ছবি নিয়েও সন্দিহান ছিলেন সবাই। কিন্তু সব আশঙ্কা আর সন্দেহ পাশ কাটিয়ে ‘রইস’ দিয়ে দুর্দান্ত শুরু করলেন শাহরুখ। মুক্তির মাত্র পাঁচ দিনেই ছবিটি আয় করে একশো পাঁচ কোটি রূপি। যা বিগত কয়েক বছরে শাহরুখের মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে সর্বোচ্চ!

গেল ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত বছরের প্রতীক্ষিত ছবি ‘রইস’। মুক্তির প্রথম দিনে ছবিটি সাড়ে বিশ কোটি রূপি আয়ের পর দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম দিনেও ছবিটি আয় করে যথাক্রমে ২৬.৫, ১৩.২৫, ১৫.৬, ১৭.৭৫ কোটি রূপি। 

অন্যদিকে শাহরুখের পারিশ্রমিক ছাড়া ‘রইস’ ছবির বাজেট ছিল সব মিলিয়ে ৮৫ কোটি রূপি। ছবিটি মুক্তি পেয়েছে প্রায় সাড়ে তিন হাজার সিনেমা হলে। ধারনা করা হচ্ছে, ২০১৭ সালে ব্যবসাসফল সেরা পাঁচ সিনেমার মধ্যে জায়গা করে নিবে শাহরুখের এই ছবিটি। 

‘রইস’-এর কাহিনী তুলে ধরা হয়েছে চোরাকারবারি নিয়ে। যেখানে একজন ছিঁচকে চোর থেকে গ্যাংয়ের মালিক হয়ে উঠেন শাহরুখ। অ্যাকশন, প্রেম আর অসাধারণ একটি গল্পে নির্মিত রাহুল ধোলাকিয়ার এই ছবিতে শাহরুখের বিপরীতে প্রথমবার অভিনয় করেছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। এছাড়া আছেন মেধাবী অভিনেতা নওয়াজ উদ্দিন সিদ্দিকী।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল