চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের ফল স্থগিত

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১২, ২০১৭, ১১:৫০ এএম

ঢাকা : মামলার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল স্থগিত করে দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতের বিচারক এ আদেশ দেন।

নির্বাচনে অংশ নেওয়া ওমর সানী-অমিত হাসান প্যানেলের প্রার্থী রমিজ উদ্দিন বাদী হয়ে বৃহস্পতিবার ঢাকার দ্বিতীয় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে ফলাফল স্থগিতের আবেদন জানিয়ে মামলা করেন (মামলা নম্বর ১৫০/১৭)। এতে ওই ফলাফলে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা চাওয়া হয়। সে প্রেক্ষিতেই বিচারক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করতে বলেছেন। 

সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের নেজারত শাখার এক কর্মকর্তা। তিনি বলেন, নেজারত শাখার মাধ্যমে নিষেধাজ্ঞার একটি নোটিশও পাঠানো হয়েছে কর্তৃপক্ষের কাছে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ডের  চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সমিতির আগের কমিটির সভাপতি শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালককে ওই নির্দেশ কার্যকরের কথা বলেছেন আদালত।

গেল ৫ মে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ হয় চলচ্চিত্র শিল্পী সমিতির। পরে কড়া নিরাপত্তার মধ্যে হয় ভোট গণনা। সেখানে মিশা সওদাগর ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পান ১৫৩ ভোট। যদিও ভোটের হিসাবে গড়মিল থাকায় সানীর অভিযোগের ভিত্তিতে পরবর্তীতে পুনরায় ভোট গণনা করেন আপিল বিভাগ, যেখানে প্রথমবারের চেয়ে আট ভোট বেশি পান তিনি। আর এবার সুপারস্টার শাকিব খান নির্বাচন না করলেও সমর্থন জানিয়েছিলেন ওমর সানী-অমিত হাসান প্যানেলকে।  

সোনালীনিউজ/ এসও