‘দেশে শাকিব ছাড়া কাস্ট করার কোনো অভিনেতা নেই’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৩, ২০১৭, ০৮:০২ পিএম

ঢাকা: দেশের জনপ্রিয় ও তারকা অভিনেতা শাকিব খান। প্রায় এক যুগের বেশি সময় ধরে বাংলা মেইনস্ট্রিম সিনেমাকে যিনি একাই ধরে রেখেছেন। সম্প্রতি এই অভিনেতাকে নিয়ে ইন্ডাস্ট্রিতে তৈরি হয়েছে তুমুল বিতর্ক। সদ্য এই তারকা অভিনেতা শিল্পী সমিতি, পরিচালক সমিতিরও রোষের শিকার হয়েছিলেন। তবে সব বিতর্ক মাড়িয়ে কাজে মন দিয়েছেন তিনি। আর এমন অবস্থায় দেশের তারকা অভিনেতাকেই ‘ভরসা’ বলে ইঙ্গিত দিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান সভাপতি গুলজার আহমেদ।

বেশ কিছুদিন ধরেই একের পর এক ঘটনার মধ্য দিয়ে অস্থিতিশীল হয়ে উঠছে বাংলাদেশ চলচ্চিত্র ইন্ডাস্ট্রির আঁতুর ঘর এফডিসি। সাম্প্রতিক বেশকিছু কর্মকাণ্ডে এখন তুমুল বিতর্কের মুখে পুরো ইন্ডাস্ট্রি। বিশেষ করে চলচ্চিত্র পরিচালক সমিতির কিছু সিদ্ধান্তের কারণে ইন্ডাস্ট্রির নেতিবাচক দিকগুলোই ছড়িয়ে যাচ্ছিলো চারদিকে। এমন অবস্থায় চলচ্চিত্রের ইতিবাচক দিকগুলো তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করে পরিচালক সমিতি।

পরিচালক সমিতির আহ্বানে মঙ্গলবার (২৩ মে) দুপুরে এফডিসিতে উপস্থিত হন দেশের অনলাইন, টিভি ও সংবাদপত্রের কর্মীরা। আর এখানেই সাংবাদিকদের উদ্দেশ করে তিন পৃষ্ঠার একটি কর্মসূচি পাঠ করে শুনান পরিচালক সমিতির সভাপতি গুলজার আহমেদ। যেখানে উঠে আসে বর্তমান চলচ্চিত্র পরিচালক সমিতি ক্ষমতায় যাওয়ার পরবর্তী সফল কর্মসূচিগুলোর কথা। এমনকি নিকট ভবিষ্যতে চলচ্চিত্রের স্বার্থে যেসব সুন্দর কর্মসূচি তারা হাতে নিয়েছেন সেগুলোও উঠে আসে সংবাদ সম্মেলনে। আর এখানেই কথা প্রসঙ্গে তারকা অভিনেতা শাকিব খানকে নিয়ে উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি নতুন অভিনেতা-অভিনেত্রী খোঁজায় গণমাধ্যমের সহায়তা কামনা করেন গুলজার। 

শিগগির ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম শুরু হওয়ার কথা জানিয়ে বর্তমানে একমাত্র শাকিব খানই যে ভরসা সে দিকে ইঙ্গিত দেন গুলজার। চলচ্চিত্রের নেতিবাচক দিকগুলো ছড়িয়ে যাওয়ার কারণে ইন্ডাস্ট্রিতে নতুন মুখ তৈরি হচ্ছে না জানিয়ে এই নির্মাতা আরো বলেন, আমাদের চলচ্চিত্রের অবস্থাতো এমনিতেই ভালো না। তাই সবাইকে বলি, প্লিজ আপনারা একটু পজিটিভ নিউজ করেন। যাতে মানুষ চলচ্চিত্রের প্রতি বিমুখ না হয়ে আগ্রহী হয়। যাতে অনেক ভালো ছেলে, মেয়ে আগ্রহী হয়ে অভিনয়ে আসে। আমরা শাকিব খানকে গালি দেই আর যা দেই, এইটাতো সবাইকে মেনে নিতে হবে যে শাকিব খান ছাড়া কাস্ট করার কোনো অভিনেতা নেই দেশে। এটা স্বীকার না করার কোনো উপায় নেই।

কলকাতায়ও শাকিব খান যে বাজার তৈরি করেছে এসময় তারও উদাহারণ টানেন গুলজার আহমেদ। কলকাতায় শাকিবের জনপ্রিয়তা সম্পর্কে বলতে গিয়ে পরিচালক সমিতির এই নেতা জানান, এখনো আমি মাঝখানে কলকাতায় গেলাম, ওইখানে যৌথ প্রযোজনার ছবি যারা করতে চায়, এদেশ থেকে তাদের প্রথম পছন্দই থাকে শাকিব খান। কিন্তু সময় এসেছে আমাদের এই মানের আরো আর্টিস্ট তৈরি করতে হবে। আর তার জন্য সবচেয়ে ভালো ভূমিকা রাখতে পারে বলে মনে করি আমাদের মিডিয়া।      

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল