‘আয়নাবাজি’র পর অমিতাভের নতুন ছবি ‘রিক্সা গার্ল’

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ৮, ২০১৭, ০১:৪৫ পিএম

ঢাকা: প্রথম সিনেমা দিয়েই বাংলা ভাষাভাষি সিনেমা অঙ্গনে তোলপাড় ফেলে দেন দেশের অন্যতম নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী। গেল বছরে মুক্তি পাওয়া আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’র ব্যাপক সাফল্য বাংলা চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম যোগ! যে সিনেমা বাংলা চলচ্চিত্রের দুঃসময়েও দলবেধে দর্শককে বাধ্য করেছে প্রেক্ষাগৃহে যেতে। আর এমন অসাধারণ ছবি নির্মাণের পর সবার একটাই কথা ছিলো, কবে আবার নতুন ছবি নিয়ে আসবেন নির্মাতা অমিতাভ রেজা?

এমন প্রশ্নের উত্তর বোধয় এবার মিলতে চলেছে। কারণ, এরইমধ্যে নতুন ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন অমিতাভ রেজা। এবং তা চলতি বছরেই নির্মাণ শুরু করবেন বলেও জানিয়েছেন তিনি। ছবির নাম ‘রিক্সা গার্ল’! সম্প্রতি দেশের শীর্ষস্থানীয় দৈনিকে প্রকাশিত সংবাদে এমনটিই জানিয়েছেন নির্মাতা। 

নতুন ছবি সম্পর্কে জানতে তাই প্রখ্যাত নির্মাতা অমিতাভ রেজার সঙ্গে সোনালীনিউজের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি নতুন ছবির খবরটি সত্য বলে মতামত দেন। তবে এই মুহূর্তে শ্যুটিংয়ে অবস্থান করায় এই বিষয়ে পরবর্তীতে বিস্তারিত কথা বলার কথাও জানান এই নির্মাতা।

তবে এটি নিশ্চিত করেছেন যে আসছে বছরেই তিনি নতুন ছবিতে হাত দিচ্ছেন। ছবির প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। ছবির চিত্রনাট্য তৈরি করছেন আমেরিকান জনপ্রিয় টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র চিত্রনাট্য তৈরির সঙ্গে জড়িত শর্বরী জোহরা আহমেদ। ছবিতে বাংলাদেশের অভিনেতা ছাড়াও ভারতীয় অভিনেতারা থাকতে পারেন বলেও জানা গেছে।

অন্যদিকে অমিতাভ রেজার পরিচালনায় ‘আয়নাবাজি’ ছবিটি দেশের সিনেমা হলগুলোতে মুক্তির পর থেকেই জমজমাট ব্যবসা করে। বাণিজ্য সফল হওয়া ছাড়াও সব শ্রেণির দর্শকের কাছে বেশ প্রশংসিতও হয়েছে। শুধু তাই না, ছবিটি বিভিন্ন মহাদেশে বিভিন্ন দেশের সিনেপ্লেক্সে মুক্তি পায়। সেখানেও তুমুল প্রশংসিত হয়। ছবিতে কেন্দ্রীয় ‘আয়না’ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এছাড়াও ছিলেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, এজাজ বাপ্পী, হীরা চৌধুরীসহ আরও অনেকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল