প্রধানমন্ত্রীকে সানির খোলা চিঠি, সাফটা চুক্তি বাতিলের দাবী

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ৬, ২০১৭, ১২:৫৪ পিএম

ঢাকা: চলতি মাসেই দেশের সিনেমা হলে মুক্তি পেতে চলেছে কলকাতার জনপ্রিয় অভিনেতা দেব অভিনীত নতুন ছবি ‘চ্যাম্প’। আর এই ছবি বিণিময়ে কলকাতার সিনেমায় যাচ্ছে কাজী মারুফ অভিনীত ছবি ‘মাস্তানি’। দুই দেশের মধ্যে ছবি বিণিময় হচ্ছে সাফটা চুক্তির ভিত্তিতে। এমনিতেই যৌথ প্রযোজনা নিয়ে বর্তমানে তুমুল কথা হচ্ছে, তার উপর সাফটা চুক্তির ভিত্তিতে কলকাতার ছবি দেশের বাজারে আসাকে কিছুটা হুমকি মনে করছেন দেশের সিনেমা সংশ্লিষ্ট মানুষেরা। আর এমন অবস্থায় সাফটা চুক্তি বাতিলের দাবী জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর খোলা চিঠি লিখেছেন চিত্রনায়ক ওমর সানি।

সার্কভুক্ত দেশগুলোর মধ্যকার আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তিকে সাফটা বলা হয়। এই সাফটা চুক্তির বিণিময়েই ভারত বাংলাদেশের মধ্যে সিনেমা বিণিময় হয়। আর এই চুক্তির ভিত্তিতে চলতি মাসের ২১ তারিখে সারাদেশে দেবের ‘চ্যাম্প’ মুক্তি পেতে যাচ্ছে, ছবিটি আনছে তিতাস কথাচিত্র। পরিবেশনার দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়া। আর এই ছবির বদৌলতে কলকাতায় যাচ্ছে মারুফ হায়াৎ অভিনীত গেল বছরের ফ্লপ ছবি ‘মাস্তানি’।

চলচ্চিত্রের সংকটকালে এখন কোনোভাবেই সাফটা চুক্তির বিণিময়ে দেশের সিনেমায় ভিনদেশি সিনেমার মুক্তির বিষয়টি মেনে নিতে পারছেন না এক সময়েরর জনপ্রিয় অভিনেতা ওমর সানি। আর তাই প্রধানমন্ত্রীর কাছে তিনি লিখেছেন একটি খোলা চিঠি। যেখানে প্রথমেই সাফটা চুক্তি নিয়ে প্রধানমন্ত্রীকে ওমর সানি বলেন, আমি আপনার(প্রধানমন্ত্রী) কাছে সাফটা চুক্তির কথা বলছি। সার্ক দেশের নিয়ম অনুসারে এক দেশের ছবি আরেক দেশে চলবে এই আইন রয়েছে। আমাদের চলচ্চিত্রের সময়টা বর্তমানে খুবই খারাপ। তাই আপনার কাছে সবিনয় অনুরোধ জানাচ্ছি সাফটা চুক্তি বাতিলের। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল