ফের সভাপতি মাসুম রেজা- সাধারণ সম্পাদক এজাজ মুন্না

  • বিনোদন প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৮, ০৪:৩২ পিএম
সভাপতি মাসুম রেজা - সাধারণ সম্পাদক এজাজ মুন্না

ঢাকা: টেলিভিশন নাট্যকার সংঘের নতুন কমিটির ফের সভাপতি হলেন মাসুম রেজা ও সাধারণ সম্পাদক হয়েছেন এজাজ মুন্না। ২০১৬ সালের ২ এপ্রিল গঠিত হয়েছিল টেলিভিশন নাট্যকার সংঘের পুর্নাঙ্গ কমিটি। সংগঠনটির গঠনতন্ত্র মোতাবেক কমিটির মেয়াদ ছিল ২ বছর। সম্প্রতি এই কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠনের লক্ষ্যে গত ১৩ এপ্রিল রাজধানীর শিল্পকলা একাডেমির সেমিনার হলে অনুষ্ঠিত হয় সংগঠনটির দ্বিবার্ষিক সম্মেলন।

এদিন সর্বসম্মতিক্রমে ২০১৮-২০১৯ সালের জন্য দুই বছর মেয়াদী নতুন কমিটি গঠিত হয়। ২১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে ফের সভাপতি নির্বাচিত হয়েছে মাসুম রেজা ও সাধারণ সম্পাদক হয়েছেন এজাজ মুন্না।

: টেলিভিশন নাট্যকার সংঘের নতুন কমিটি

কমিটির অন্যান্যরা হলেন- সহ সভাপতি- বৃন্দাবন দাস, সাধনা আহমেদ ও পান্থ শাহরিয়ার। যুগ্ম সাধারণ সম্পাদক- জাকির হোসেন উজ্জল ও শফিকুর রহমান শান্তনু। সাংগঠনিক সম্পাদক- আজম খান। সহ-সাংগঠনিক সম্পাদক- অয়ন চৌধুরী। অর্থ সম্পাদক- স্বাধীন শাহ্।

প্রচার সম্পাদক- রেজাউর রহমান রিজভী। প্রশিক্ষণ সম্পাদক- ইফফাত আরেফীন তন্বী। অনুষ্ঠান বিষয়ক সম্পাদক- আহ্সান আলমগীর। প্রকাশনা সম্পাদক- শাজাহান সৌরভ। গবেষনা সম্পাদক- মোস্তফা মনন। দপ্তর সম্পাদক- সাজিন আহমেদ বাবু। সমাজকল্যান সম্পাদক- আমিরুল ইসলাম। কার্যকরী সদস্য- শিহাব শাহিন, জিনাত হাকিম, মহিউদ্দিন আহমেদ ও মাসুম শাহরিয়ার।
এর আগে দ্বিবার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নাট্যকার বৃন্দাবন দাসের সভাপতিত্বে শুক্রবার সকাল ১০টায় সম্মেলন শুরু হয়। এতে অতিথি ছিলেন নাট্যজন ড. এনামুল হক, আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, অভিনেতা-নাট্যকার আজাদ আবুল কালাম ও আনন্দ আলো পত্রিকার সম্পাদক রেজানুর রহমান।


জাতীয় সংগীতের মাধ্যমে সম্মেলন শুরু হয়। এরপর ছিল শোক প্রস্তাব, অতিথিদের বক্তব্য, সদস্যদের মুক্ত আলোচনা, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের প্রতিবেদন পাঠ। এছাড়া সেরা সংগঠক হিসেবে আজম খানকে ক্রেস্টের মাধ্যমে বিশেষ সম্মাননা জানানো হয়। বিকাল ৩টায় নতুন কমিটি ঘোষণা করা হয়। এসময় সদস্যরা করতালির মাধ্যমে সর্বসম্মতিক্রমে নতুন কমিটিকে স্বাগত জানান।
১৯৯৮ সালে প্রথম এবং ২০০১ সালে দ্বিতীয়বারের মতো সম্মেলনের মাধ্যমে নাট্যকাররা একত্রিত হয়েছিলেন। কিন্তু অল্প সময়ের মধ্যে তাদের কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর ২০১৬ সালের ২ এপ্রিল অনুষ্ঠিত সম্মেলনে ২৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠনের মধ্য দিয়ে নব উদ্যমে পথচলা শুরু করে টেলিভিশন নাট্যকার সংঘ।

সোনালীনিউজ/বিএইচ