‘রাস্তা কারো বাপের না’ (ভিডিও)

  • নিউজ ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৮, ০২:৫৭ পিএম

ঢাকা: বাংলাদেশে নিরাপদ সড়ক সড়কের দাবিতে যখন আন্দোলন চলেছে, তখন জনগণকে ট্রাফিক আইন শেখাতে পিছিয়ে ছিল না ভারতও। আর এক্ষেত্রে তারা বেছে নিয়েছে বলিউড তারকা অক্ষয় কুমারকে। সামাজিক মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়া ধারাবাহিক কয়েকটি বিজ্ঞাপনে যিনি ছড়িয়ে দিচ্ছেন একটাই বার্তা- ‘রাস্তা কারো বাপের না’!

প্রতিটি বিজ্ঞাপনেই অক্ষয়ের ভূমিকা একজন ট্রাফিক পুলিশের। যিনি সড়কে উল্টো পথে চালিয়ে আসা গাড়ি দেখে তা থামিয়ে চালককে বলছেন, ‘আপনাকে আমি চিনেছি। আপনার বাবাকেও আমি চিনি, তিনি ছিলেন মহাপুরুষ। রোজ তার ছবিতে ফুলের মালা দেই আমি।’ চালক যখন বিস্মিত হয়ে অক্ষয়কে জিজ্ঞেস করছেন, ‘আমার বাবাকে আপনি চেনেন কীভাবে?’ অক্ষয়ের পাল্টা প্রশ্ন, ‘এই সড়কটি কি আপনার বাবার নামে নামকরণ করা নয়? তাহলে উল্টো পথে কীভাবে গাড়ি চালানোর সাহস পাচ্ছেন আপনি?’

একই কাজ তিনি করছেন হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহী, আর সিটবেল্ট ছাড়া গাড়িচালকদের সঙ্গেও। ট্রাফিক আইন সবাইকে মানার অনুরোধ করে বলছেন, ‘রাস্তা কারো বাপের না’!

প্রতিটি ভিডিওই নিজের ফেসবুক, ইন্সটাগ্রাম আর টুইটারে প্রকাশ করেছেন অক্ষয়। লিখেছেন, ‘দেরিতে হলেও ট্রাফিক আইন মানতে শিখুন। নিজের এবং অন্যের সুবিধার্থে ট্রাফিক আইন মানা জরুরি।’

ভারতের যোগাযোগ সচিব যুধবীর সিং মালিক জানান, মন্ত্রণালয়ের তত্ত্বাবধানেই নির্মিত হয়েছে এসব বিজ্ঞাপন। তাদের একটাই উদ্দেশ্য, যাতে অক্ষয়ের মতো তারকার হাত ধরে হলেও শহরের রাস্তায় ট্রাফিক শৃঙ্খলা ফিরে আসে।


সোনালীনিউজ/ঢাকা/আকন