ফের তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ

  • নিজস্ব প্রতিবেদক   | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ১০:২৮ এএম

ঢাকা: ফের দেশের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল ১৫ দশমিক ৩।

এই হিসেবে আবারো ২ ডিগ্রি কমে গেছে ঢাকার তাপমাত্রা। তাই গতকালের চেয়ে আবারো কনকনে শীতের আমেজ পাচ্ছে নগরবাসী।

আবহাওয়া অফিস বলছে, আগামীকাল ঢাকার তাপমাত্রা আরো কিছুটা কমতে পারে। তবে দিনের বেলায় সূর্যের তেজ অব্যাহত থাকে তাহলে তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, গতকাল বুধবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ দশমিক ২ যা কদিন আগেও ১৮ তে গিয়ে নেমেছিল। এদিকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৩, যা গত সোমবারও ছিল ১২ ডিগ্রিতে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহী ও ঈশ্বরদীতে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল ছিল তেঁতুলিয়ায় ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া এখনও দেশের ১৭ অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রির মধ্যেই আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভোর সাড়ে ৫টা থেকে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌ-পথের ফেরি চলাচল বন্ধ রয়েছে। সে কারণে ঘাট এলাকা শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। এতে প্রচণ্ড শীতে যাত্রী ও চালকেরা ঘাট এলাকায় চরম দুর্ভোগে রয়েছেন। এছাড়াও পটুরিয়া-দৌলতদিয়া প্রান্তের মাঝ পদ্মায় যাত্রী-চালক ও যানবাহন নিয়ে আটকে রয়েছে ২ ফেরি।

সোনালীনিউজ/এম