হিলারির পক্ষে ওবামার নির্বাচনী প্রচার ১৫ জুন

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১১, ২০১৬, ১১:০৯ এএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিসেবে হিলারি ক্লিনটনকে সমর্থন দেওয়ার পর তার পক্ষে প্রচারণা শুরু করবেন দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা। আগামী ১৫ জুন থেকে হিলারির পক্ষে প্রচারণা শুরু করবেন বলেও জানিয়েছেন তিনি। খবর রয়টার্সের।

খবরে বলা হয়, হিলারি-ওবামার এ যৌথ প্রচারণা শুরু হবে উইসকিনসন রাজ্যের গ্রিন বে শহর থেকে। এদিকে হিলারির মনোনয়ন নিশ্চিত হওয়ার পর এবারই প্রথম তাকে সমর্থন দেওয়ার কথা জানালেন ডেমোক্রেট দলের অন্য প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট এবং রিপাবলিকান উভয় দলেরই মনোনয়ন চূড়ান্ত হবে ১৮ থেকে ২১ জুলাইয়ের মধ্যে। এ সময় দুই দলেরই জাতীয় কনভেনশন হওয়ার কথা রয়েছে। তার আগেই প্রয়োজনীয় ডেলিগেটের ম্যাজিক ফিগারে পৌঁছে গেছেন ডেমোক্রেট দলের হিলারি। এ জয়ের পর তার সমর্থনে কাজ করার কথা ব্যক্ত করেন ওবামা।

ওবামা বলেন, হিলারি ক্লিনটন হলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য সবচেয়ে যোগ্য। তাই তিনি হিলারির সঙ্গেই আছেন।

সম্প্রতি এক টুইটার বার্তায় দেশটির প্রেসিডেন্ট পদে মনোনয়ন প্রত্যাশী সাবেক ফার্স্ট লেডি ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর প্রতি এভাবেই আনুষ্ঠানিক সমর্থন জানান ওবামা। এ ছাড়া ডেমোক্রেট দলের সমর্থকদের প্রতি একসঙ্গে কাজ করার জন্য ঐক্যের ডাক দেন তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এএম