এবার ভিসা আবেদন ফি বাড়ালো যুক্তরাষ্ট্র

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৯, ২০২৩, ১১:৫৮ এএম

ঢাকা : মার্কিন যুক্তরাষ্ট্র এবার ভিসা আবেদন ফি বাড়ালো। ভ্রমণ, ব্যবসা, অস্থায়ী কর্মীসহ সুনির্দিষ্ট কিছু অনভিবাসী ভিসা (এনআইভি) আবেদনের ফি বাড়িয়েছে দেশটি। নতুন ভিসা ফি গত শনিবার (১৭ জুন) থেকেই কার্যকর হয়েছে।

রোববার (১৮ জুন) ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুক পেজে ভিসা ফি বাড়ানো সংক্রান্ত এ তথ্য জানানো হয়।

মার্কিন দূতাবাসের ফেসবুকে জানানো হয়, যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট সুনির্দিষ্ট কিছু অনভিবাসী ভিসা (এনআইভি) আবেদন প্রক্রিয়াকরণের ফি বাড়িয়েছে। বর্ধিত এই ফি ১৭ জুন ২০২৩ থেকে কার্যকর হয়েছে।

[201452]

নিচে সংশোধিত ভিসা ফিয়ের তালিকা দেওয়া হলো-

১. ব্যবসা বা পর্যটনের জন্য ভিজিটর ভিসা (বি১/বি২) এবং অন্যান্য আবেদনমুক্ত অনভিবাসী ভিসা, যেমন- স্টুডেন্ট ও এক্সচেঞ্জ ভিজিটর ভিসার আবেদন ফি ১৬০ থেকে ১৮৫ ডলার করা হয়েছে।

২. অস্থায়ী কর্মীদের (এইচ, এল, ও, পি, কিউ এবং আর শ্রেণি) জন্য সুনির্দিষ্ট কিছু আবেদন-ভিত্তিক অনভিবাসী ভিসা আবেদনের ফি ১৯০ থেকে ২০৫ ডলার করা হয়েছে।

[201445]

৩. চুক্তির অধীন ব্যবসায়ী ও বিনিয়োগকারী এবং চুক্তির আবেদনকারীদের জন্য কোনো বিশেষ পেশায় (ই-শ্রেণি) আবেদনের ফি ২০৫ ডলার থেকে বাড়িয়ে ৩১৫ ডলার করা হয়েছে।

উল্লেখ্য, সব অনভিবাসী ভিসার ফি ও কনস্যুলারের বর্তমান মুদ্রা বিনিময় হারের হালনাগাদ তালিকা দেখা যাবে ow.ly/mrJe50OLuLZ-এই লিংকে।

সোনালীনিউজ/এমটিআই