পাকিস্তানে নতুন সরকারের ঘোষণা ২৭-২৮ ফেব্রুয়ারি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৪:৪০ পিএম

ঢাকা : পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ১২ দিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত জোট সরকার গঠনে কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি কোন দল। যার ফলে এক ধরনের অনিশ্চয়তা দেখা দিয়েছে দেশটিতে।

তবে ২৭-২৮ ফেব্রুয়ারির মধ্যেই চূড়ান্তভাবে জোট সরকার গঠন করা হতে পারে বলে জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা কামার জামান কাইরা।

এছাড়া পাকিস্তান মুসলিম লীগ- নেওয়াজ দলের সঙ্গেই জোট সরকার গঠন হবে বলেও দাবি করেছেন তিনি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন পাকিস্তানের সংবাদ মাধ্যম দ্যা ডন ও জিও নিউজ।

[217891]

সোমবার জিও নিউজের এক অনুষ্ঠানে এ কথা জানান তিনি। পিপিপি এই নেতা দাবি করেছেন যে ২৭-২৮ ফেব্রুয়ারি মধ্যেই নতুন জোট সরকারের চূড়ান্ত ঘোষণা হতে পারে।

তিনি আরও বলেন, জাতীয় পরিষদের অধিবেশনের অনেক দিন বাকি আছে। ২৯ তারিখ এই অধিবেশন হবে। তাই ২৮ বা ২৭ তারিখে সরকার গঠনের সিদ্ধান্ত হতে পারে।

[217880]

পাকিস্তান মুসলিম লীগ- নেওয়াজ দলের সঙ্গে পিপিপির জোট সরকার গঠনের নিশ্চয়তা দিয়ে কাইরা বলেন, সরকার গঠনের জন্য কীভাবে সামনের দিকে আগানো যায় তা বের করা হচ্ছে।

৮ ফেব্রুয়ারির নির্বাচনে কোন দলই একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় পাকিস্তানে সরকার গঠনে হিমশিম খাচ্ছে দেশটির বড় দুটি দল। জোট সরকার গঠনে সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের পিএমএল-এন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি দফায় দফায় বৈঠকে বসলেও এখন পর্যন্ত কোন সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি তারা।

এমটিআই