যুক্তরাষ্ট্রে গুলিতে দুই পুলিশ নিহত

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৬, ০৬:২৪ পিএম

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পাম স্প্রিংয়ে শনিবার একটি পারিবারিক কলহ থামাতে গিয়ে গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত ও একজন আহত হয়েছে।

পুলিশ প্রধান ব্রায়ান রেয়েস বলেন, এক নারী টেলিফোনে পুলিশকে জানান, তার প্রাপ্তবয়স্ক ছেলে বাড়িতে বিশৃঙ্খলা করছে। এরপর দুই পুলিশ কর্মকর্তা ওই বাড়িতে গেলে গুলিবর্ষণের ঘটনা ঘটে।

তিনি বলেন, ‘ছেলেটি বাড়ির দরজা খুলে দিতে অস্বীকৃতি জানায় এবং বন্ধ দরজার মধ্য দিয়ে তাদেরকে গুলি করার হুমকি দেয়।’ পুলিশ কর্মকর্তারা ওই বাড়িতে যাওয়ার ১০ মিনিট পর জরুরি সহায়তা চেয়ে বলা হয়, তাদেরকে গুলি করা হয়েছে।

তিনি আবেগপ্রবণ হয়ে বলেন, ‘এটা সাধারণ একটা পারিবারিক কলহের ঘটনা। আর ছেলেটি গুলি চালাল। আমার মনে হচ্ছে, আমি দুঃস্বপ্ন দেখছি।’

গুলিতে তিন কর্মকর্তা আহত হয় এবং তাদেরকে হাসপাতালে নেয়া হয়। এর মধ্যে দুইজনের মৃত্যু হয়। রেয়েস বলেন, ‘আজ পাম স্প্রিং দুই সাহসী কর্মকর্তাকে হারাল।’ এ সময় তার গলা কাঁপছিল।

পুলিশ প্রধান বলেন, নিহত দুই কর্মকর্তা হলেন, জোসে গিলবার্ট ভেগা (৩৫) ও লেসলে জেরেবনি (২৭)। গিলাবার্টের ডিসেম্বরে অবসরে যাওয়ার কথা ছিল এবং লেসলে চার মাস আগে একটি সন্তানের বাবা হয়েছেন।

ঘটনার পর সন্দেহভাজন ব্যক্তি পালিয়ে যায় এবং পুলিশ তার অবস্থান সম্পর্কে জানে না। পরিস্থিতি এখনো ঘোলাটে। তবে সে বাড়ির ভেতরেই আছে বলে ধারণা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর