ট্রেনে করে বাড়ি ফিরলেন ওবামার ভাইস প্রেসিডেন্ট

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২১, ২০১৭, ০১:৪৮ পিএম

ঢাকা: সদ্যই শেষ হয়েছে বারাক ওবামার যুগ। শুরু হয়েছে ডোনাল্ড ট্রাম্পের সম্রাজ্য। ওবামার সঙ্গে জোট বেঁধে দীর্ঘ আট বছর হোয়াইট হাউসে দায়িত্ব পালন করেছেন বিদায়ী ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। 

রেলস্টেশনে বাইডেনকে দেখে ছবি তুলছেন যাত্রীরা

কয়েক ঘণ্টা আগেই সেই দায়িত্ব আর সেই ক্ষমতা ন্যস্ত করে দিয়েছেন আরেকজনের হাতে। এর পর হোয়াইট হাউজ ছেড়ে বাড়ি ফেরার পালা। বাড়ি ফেরার সময় বিশ্বকে চমকে দিলেন তিনি। স্পেশাল এয়ারবাস অথবা হ্যাবি প্রোটকলে তিনি বাড়ি ফিরেননি। সাধারণ মানুষের মত বাড়ি ফিরেছেন ট্রেনে।

স্টেশনে অটোগ্রাফ দিচ্ছেন তিনি

ওয়াশিংটন ডিসি থেকে রেলপথে ১৩১ কিলোমিটার দূরত্বের রাজ্য ডেলাওয়ারে বাইডেন ফিরেছেন শপথানুষ্ঠান শেষেই। তার এই খবরটি প্রচার করছে স্থানীয় সংবাদমাধ্যম।

পরিবারসহ ট্রেনে উঠছেন বাইডেন

ট্রেনে চেপে বসার আগে বাইডেন সংবাদমাধ্যমকে বলেন, “এভাবেই আমি বাড়ি ফিরতে চেয়েছিলাম, যেভাবে আমি এসেছি।” তবে শিগগির বাইডেন ওয়াশিংটনে ফিরবেন। এবার একটি বাড়ি কিনবেন স্ত্রী জিলের অধ্যাপনার প্রতিষ্ঠানের পাশে, যেন তিনি সেখানে সহজে যাতায়াত করে দায়িত্বপালন করতে পারেন।

ট্রেনে গল্পকরে সময় পার করছেন তিনি

জো বাইডেন যুক্তরাষ্ট্রে ‘ভদ্র, সহজ-সরল’ ভাবমূর্তির এ নেতা হিসেবেই পরিচিত। ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার আগে তিনি রেলওয়ে অ্যাডভোকেট ছিলেন, সেই রেলে করেই বাড়ি গেলেন তিনি।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই