মেরিলিনের স্মৃতি বিজড়িত বাড়ি, দাম ৫৫ কোটি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৩, ২০১৭, ১০:০৭ পিএম

ঢাকা: হলিউডের কিংবদন্তি ও সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী মেরিলিন মনরোর স্মৃতি বিজড়িত বাড়িটি ফের বিক্রি হচ্ছে। এবার বাড়িটির দাম উঠেছে ৬৯ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৫৫ কোটি ২০ লাখ টাকা। যে বাড়িতে মারা যান, সেটি আবার বিক্রি হচ্ছে।

১৯৬১ সালে মনেরো এই বাড়িটি কিনতে দর ঠিক করেছিলেন তিন লাখ ডলার। কিন্তু পরবর্তীতে ৮০ হাজার ডলার কমে তা কিনতে পেরেছিলেন। ২ হাজার ৬২৪ স্কয়ার ফিটের বাড়িটি নির্মাণ করা হয়েছে ১৯২৯ সালে। এতে রয়েছে চারটি বেডরুম এবং চারটি বাথরুম।

মেরিলিনের বাড়ি

স্বামী আর্থার মিলারের সঙ্গে ছাড়াছাড়ির পর কেনা হয়েছিল ওই বাড়ি। সেখানে ওঠার এক মাস পরে ১৯৬২ সালের আগস্ট মাসে তার লাশ পাওয়া যায় বাড়ির একটি কক্ষের ভেতরে। মারা যাওয়ার আগে এক সাক্ষাৎকার মেরিলিন বলেছিলেন, এ বাড়িটি তার সেসব বন্ধুদের জন্য সব সময় খোলা, যারা জীবনের জটিল বাস্তবতায় আক্রান্ত। সমস্যার সমাধান না করা পর্যন্ত তারা এই বাড়িতে ইচ্ছে করলেই থাকতে পারবেন।

রিয়েল স্টেট এজেন্ট লিসা অপটিক্যান বলেন, যদিও মেরিলিন মনরোর বাড়িটি এ পর্যন্ত প্রায় ছয় বারের মতো হাত-বদল হয়েছে। কিন্তু সব মিলিয়ে তার স্মৃতিবাহী সবকিছুই এখনো তেমনটিই আছে। বাড়ির সাবেক মালিকেরা আসবাবের কিছুটা পরিবর্তন করেছেন বটে, তবে মেরিলিন মনরোর সব সৌন্দর্য ও অনুভব পাওয়া যাবে এখনো। নিতান্তই প্রয়োজন ছাড়া কোনো সংস্কার করা হয়নি এখনো। মনরোর রেখে যাওয়া আদলেই এখনো বাড়িটি আছে।

মেরিলিন মনরো হলিউডের একজন বিখ্যাত গায়ক, মডেল ও অভিনেত্রী ছিলেন। শৈশব কেটেছে একটি আশ্রমে। ১৯৪৬ সালে মডেলিং দিয়ে শুরু হয় তার অভিনয় জীবন। বাদামি বা ব্রাউনিস কালার চুল এক অনবদ্য সৌন্দর্য এনে দেয় তাকে। ১৯৫০ সালে অল অ্যাবাউট ইভ নামে চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। ১৯৫৭ সালে মুক্তি পায় বিখ্যাত ছবি দ্য সেভেন ইয়ার ইটচ। এছাড়াও হাউ টু মেরি অ্যা মিলিওনিয়ার, দ্য প্রিন্স অ্যান্ড দ্য শোগার্ল প্রভৃতি ছবিতে অভিনয় করে তিনি বিশ্বকে মন্ত্রমুগ্ধ করেন। সাম লাইক ইট হট ছবিতে অভিনয় করে তিনি গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড লাভ করেন।

মেরিলিন

১৯৫০ ও ৬০ এর দশকে সেরা আবেদনময়ী নায়িকা হিসেবে হলিউডে জায়গা করে নেন। মরলিন-এর সেই সময়ের সাদা-কালো আবেদনময়ী স্থির চিত্র পুরো বিশ্ব জুড়ে ছড়িয়ে যায়। সৌন্দর্য ও আবেদনময়ীর কোনো শিল্পীর বিষয়ে আলোচনা হলেও চলে আসে মনরোর নাম। তার সঙ্গে তুলনা করে দেখা হয় আসলে কতোটা আবেদনময়ী হাল আমলের শিল্পীরা।

সোনালীনিউজ/ঢাকা/আতা