প্রেমে প্রতারিত হয়ে রাস্তায় সন্তান প্রসব

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৭, ২০১৭, ০১:৩১ পিএম

ঢাকা: প্রেম বা ভালোবাসা অনেক পবিত্র একটি দুটি শব্দ। এটা মানুষ এই ভালোবাসার মানুষের জন্য অনেকেই জীবন দিয়ে দেন, শুধু তাই নয় রাজপ্রাসাদ থেকে রাস্তায়ও নেমে আসেন। তবে অনেক সময় এর উল্টোটাও দেখা যায়। এবার তেমনি একটি ঘটনা ঘটেছে ভারতের ঝাড়খণ্ড রাজ্যে। গ্রামের এক যুবকের সঙ্গে সম্পর্কের জেরে অন্তঃসত্ত্বা হয়ে পড়ে তরুণী (১৭)। এরপরই তাকে পরিত্যাগ করে প্রেমিক। লোকলজ্জায় মেয়েকে বাড়ি থেকে বার করে দেয় পরিবারও। 

এরপর রাস্তাতেই ঠাঁই হয় তার। গত ২১ অগাস্ট প্রসববেদনা শুরু হয় তার। হাসপাতালে নিয়ে গেলে অভিভাবক না থাকায় ফিরিয়ে দেয়া হয়। পরদিন সকাল ৫টায় একরকম বাধ্য হয়ে রাস্তাতেই সন্তানের জন্ম দেয় সে। ভারতের ঝাড়খণ্ডের সরাইকেলা-খারসাওয়ান জেলার ঘটনা।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ি, প্রসবের বেশ কিছুক্ষণ পরও রক্ত মাখা অবস্থায় রাস্তায় পড়ে ছিল মা ও সন্তান। তখনও কাটা হয়নি নাড়ি। দু’জনকে দুর্ঘটনার হাত থেকে বাঁচাতে চার দিক থেকে ইঁট দিয়ে ঘিরে দেন একজন।

হাসপাতালের সামনেই এই কাণ্ড ঘটলেও চিকিৎসকরা জানিয়ে দেন, অভিভাবক না থাকায় ভর্তি নেয়া যাবে না ওই তরুণীকে। এরপর স্থানীয়রা হাসপাতালে গিয়ে আর্জি জানালে ওই তরুণীকে ভর্তি নেয়া হয়। নিজেদের ভুল স্বীকার করেছেন নার্সরা।

সোনালীনিউজ/ঢাকা/এআই