নারীর যৌন নির্যাতন থেকে বাঁচতে পালালো কিশোর!

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০১৭, ০৯:০৬ পিএম
প্রতীকী ছবি

ঢাকা: পুরুষের হাতে কিশোরীর নির্যাতেনর ঘটনা অহরহ ঘটে, কিন্তু নারীর হাতে কিশোর যৌন নির্যাতনের খুব একটা শোনা যায় না। সম্প্রতি এমন একটা ঘটনা ঘটেছে ভারতে গোয়া রাজ্যের মাপুসা শহরে।

পুলিশের কাছে এমন একটি অভিযোগ করেছে ১৭ বছরের এক কিশোর। ওই কিশোরের অভিযোগ, গত কয়েক মাস ধরে নিয়মিত ২৯ বছর বয়সী বাড়ির মালিক নারী তাকে যৌন নির্যাতন করে আসছে। এমনকি ওই কিশোর ওই নারীর বিরুদ্ধে থানায় মামলাও করেছে।

ভারতীয় গণমাদ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি গোয়া রাজ্যের মাপুসা শহরে এ ধরণের একটি ঘটনা ঘটেছে। যেখানে ভাড়াটিয়া ওই কিশোর বাড়ির মালিক নারী দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়েছেন। অবশেষে ওই নারীর যৌন লালসা থেকে রক্ষা পেতে ওই কিশোর সেখান থেকে পালিয়ে বাড়িতে গিয়ে ঘটনাটি তার মা-বাবাকে জানায়।

ওই কিশোরের মা-বাবার অভিযোগ, গত ৭ জুন থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ওই নারী তাদের কিশোর ছেলের ওপর অমানুষিক যৌন নির্যাতন করেছেন। এ কারণে তাদের ছেলে ওই বাড়ি ছেড়ে পালিয়ে নিজের বাড়ি ফিরে গেছে।

মাপুসা শহর পুলিশ জানায়, ওই কিশোরের বাড়ি পোন্ডায়। সে মাপুসা শহরে একটি পেট্রলপাম্পে কাজ করার সুবাদে ওই নারীর বাড়িতে ভাড়া থাকত। স্বামীর সঙ্গে তিন সন্তানের জননী ওই নারীর বিবাহবিচ্ছেদ হয়েছে। যে কারণে তিনি ওই বাড়িতে তার সন্তানদের নিয়ে থাকতেন। ওই নারী এ বাড়িতেই কিশোরকে নিয়মিত যৌন নির্যাতন করতেন।

মাপুসা থানার পরিদর্শক তুষার লোতলিকর বলেন, সম্প্রতি যৌন নির্যাতেনর শিকার ওই যুবক সেখান থেকে পালিয়ে নিজের বাড়ি ফিরে যায়। কিন্তু বাড়ি গিয়ে সে অস্বাভাবিক আচরণ শুরু করে। পরে কাউন্সেলিংয়ের জন্য ওই কিশোরকে তার পরিবারের লোকজন সরকারি ইনস্টিটিউট অব সাইকিয়াট্রি অ্যান্ড হিউম্যান বিহেভিয়রে (আইপিএইচবি) নিয়ে গেলে সেখানে যৌন নির্যাতনের শিকার হওয়ার কথা প্রকাশ করে।

ওই ঘটনায় কিশোরের বাবা-মা চলতি গত ২৬ সেপ্টেম্বর ওই নারীর বিরুদ্ধে পুলিশের কাছে যৌন নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করেন। অভিযুক্ত নারীকে থানায় তলব করা হয়েছে। এরপর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম