৮০ বছরের ছেলের যত্ন নিতে হাসপাতালে শতবর্ষী মা!

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ৩০, ২০১৭, ০৬:২৫ পিএম
মা-ছেলে

ঢাকা: ‘মা’ কথাটি ছোট্ট অতি কিন্তু যেন ভাই, এর চেয়ে নামটি মধুর ত্রিভুবনে নাই। কথাটা যে সত্যি তা আবারো প্রমাণ হলো। যুক্তরাজ্যের লিভারপুলে এক অনন্য নজির স্থাপন করলেন প্রায় শতবর্ষী এক মা (৯৮)।

প্রায় শতবর্ষী মা অ্যাডা কিটিং নিজের ৮০ বছর বয়সী অসুস্থ সন্তান টম কিটিংয়ের যত্ন নিতে কেয়ার হোমে চলে গেছেন।

আরো অবাক করা বিষয় হলো- টম কিটিং বিয়ে করেননি। এত বছর বয়স হলেও ছিলেন মায়ের সঙ্গেই। ২০১৬ সালে লিভারপুল মসভিউ কেয়ার হোমে ভর্তি হন টম। এক বছর পরে টম কিটিংয়ের যত্ন নিতে মা অ্যাডা কেয়ার হোমে থাকছেন।

কর্মজীবনে নার্স হিসেবে কাজ করা ‘মা’ অ্যাডা বলেন, আমি প্রতিরাতে টমের রুমে গিয়ে শুভরাত্রি এবং সকালে গিয়ে শুভ সকাল বলি। আমি যখনই ওর কক্ষে যাই সে আমাকে জড়িয়ে ধরে। তিনি আরো বলেন, সন্তানের বয়স যতই হোক মায়ের কাছে সন্তান সব সময়ই ছোট আর ‘মা’ সব সময় ‘মা’ থাকে।

এদিকে কেয়ার হোমে মা তার সঙ্গে থাকায় অনেক খুশি টম। তিনি বলেন, কেয়ার হোমের সবাই খুব ভালো। আরো বেশি ভালো লাগছে আমার মা এখানে থাকায়। আমি সত্যিই ভীষন খুশি মাকে পেয়ে।

কেয়ার হোমের ব্যবস্থাপক ফিলিপ ডানিয়েলস বলেন, মা ছেলেকে আলাদাই করা যায় না। তিনি বলেন, কেয়ার হোমে এক সঙ্গে মা আর সন্তানকে দেখাটা সত্যিই বিরল ঘটনা। আমরা তাদের একসঙ্গে থাকার সময়টা বিশেষ করে তুলতে সর্বোচ্চ চেষ্টা করি।

সোনালীনিউজ/এমএইচএম