সৌদি রাজপ্রাসাদের বাইরে গোলাগুলি

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২২, ২০১৮, ১০:৪৪ এএম

ঢাকা: সৌদি আরবের রাজপ্রাদের বাইরে গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে রাজধানী রিয়াদের রয়্যাল প্যালেসের সামনে এ গোলাগুলির ঘটনা ঘটে।

বিভিন্ন বার্তা সংস্থা খবর দিয়েছে, গোলাগুলি শুরু হলে রাজা সালমান প্রাসাদ থেকে পালিয়ে যান এবং রিয়াদে সৌদি বিমানবাহিনীর একটি বাঙ্কারে আশ্রয় নেন।

কারা এ গুলিবর্ষণ করেছে এবং তাদের সংখ্যা কতো কিংবা কি উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে তা এখনো জানা যায়নি।

তবে কোনো কোনো সূত্র বলেছে, এ গোলাগুলি রাজপরিবারের মধ্যেই রাজা সালমানের বিরোধী গোষ্ঠীর অভ্যুত্থান প্রচেষ্টার ফল হতে পারে। অন্য সূত্রগুলো জানিয়েছে, একটি অপরিচিত ড্রোন রাজা সালমানের প্রাসাদের কাছাকাছি চলে আসলে প্রাসাদের নিরাপত্তা রক্ষীরা এটি লক্ষ্য করে গুলি চালায়।

একজন সৌদি কর্মকর্তা দাবি করেন, একটি খেলনা ড্রোন রিয়াদের খোজামা এলাকার আকাশে আসার পর সেটি লক্ষ্য করে সেনা সদস্যরা গুলি চালায়।

সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থায় সম্প্রচারিত এক বিবৃতিতে দাবি করা হয়েছে, আকাশে একটি ড্রোন শনাক্ত করার পর সেনা সদস্যরা নির্দেশ অনুযায়ী সেটি লক্ষ্য করে গুলি চালায়। সৌদি রাজপ্রাসাদটি খোজামা এলাকায় অবস্থিত।

তবে ওই ড্রোনটি খেলনা ড্রোনের মত হলেও কে বা কারা সেটি কী উদ্দেশ্যে উড়িয়েছিল তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, ড্রোন ওড়ানো এবং গোলাগুলির ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

এদিকে রয়টার্সের খবরে বলা হয়েছে, ড্রোন উড্ডয়ন এবং ভূপাতিত করার সময় সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান ওই প্যালেসে ছিলেননা। তিনি দিরিয়ায় তার নিজস্ব একটি ফার্মে অবস্থান করছিলেন।

ইতোমধ্য গোলাগুলির একটি ভিডিও ফুটেজ টুইটারে শেয়ার করা হয়েছে। অসমার্থিত সুত্রের শেয়ার করা ওই ভিডিওর সত্যতা এখনো নিশ্চিত করা সম্ভব হয়নি।


সোনালীনিউজ/ঢাকা/আকন