মোদিকে প্রতিশ্রুতি মনে করিয়ে দিতে ৮৩৮ মাইল হেঁটে রাজধানী

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৯, ২০১৮, ১১:২৮ পিএম

ঢাকা : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার নির্বাচনী প্রতিশ্রুতি মনে করিয়ে দিতে দীর্ঘ ৮৩৮ মাইল হেঁটে রাজধানী যাচ্ছেন এক ব্যক্তি। দেশটির পূর্বের রাজ্য উড়িষ্যা থেকে রাজধানী দিলি­র উদ্দেশে হাঁটা শুরু করেছেন মুক্তিকান্ত বিসওয়াল। হাঁটার সময় আগ্রা ন্যাশনাল হাইওয়েতে জ্ঞান হারালে মুক্তিকান্ত আগ্রার একটি হাসপাতালে এখন চিকিৎসাধীন অবস্থায় আছেন। দিলি­ থেকে মাত্র ২১৮ কিলোমিটার দূরে আছেন তিনি।

তার রাজ্যে হাসপাতাল নির্মাণের যে প্রতিশ্রুতি মোদি দিয়েছিলেন তা মনে করিয়ে দিতেই এ কাজ শুরু করেছেন বলে বিবিসিকে জানান মুক্তিকান্ত। গত ১৬ এপ্রিল তীব্র গরমের মধ্যে বাড়ি থেকে হাতে ভারতের পতাকা নিয়ে বের হয়েছিলেন তিনি। যদিও এখনো মুক্তিকান্তের সঙ্গে প্রধানমন্ত্রী মোদির সাক্ষাৎ হয়নি।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমি জানি না প্রধানমন্ত্রী আমার সঙ্গে দেখা করবেন কি না। তিনি আমার সঙ্গে দেখা না করলে আমি অনশন করব।’ মোদি মুক্তিকান্তের কথায় প্রতিক্রিয়া না জানালেও কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী এক টুইটে বলেন, ‘প্রধানমন্ত্রী তিন বছর আগে রৌরকেলা হাসপাতালের প্রতিশ্রুতি করেছিলেন। এখন মুক্তিকান্ত বিসওয়ালকে ১৩০০ কিলোমিটার হেঁটে রাজধানী আসতে হচ্ছে, কারণ প্রধানমন্ত্রী তার প্রতিশ্রুতি রাখেননি। মানুষ মারা যাচ্ছে। আমি বিসওয়ালকে নিশ্চিন্ত করতে চাই কংগ্রেস পার্টি মোদির প্রতিশ্রুতি রাখবে।’

বিবিসিকে তিনি জানান, ২০১৫ সালে নরেন্দ্র মোদি উড়িষ্যা সফর করেছিলেন। সে সময় তিনি দিলি­র অলইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সের আদলে উড়িষ্যায় একটি অত্যাধুনিক সুবিধাসম্পন্ন হাসপাতাল তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। মোদির সঙ্গে দেখা করে তিনি রৌরকেলার স্থানীয় ইস্পাত জেনারেল হাসপাতালকে আধুনিকীকরণের দাবি জানাবেন। আগামী সপ্তাহ নাগাদ মুক্তিকান্ত দিলি­ পৌঁছাবেন বলে জানা যায়।

সোনালীনিউজ/এমটিআই