সুন্দরী নারী থাকলে, ধর্ষণের ঘটনা ঘটবে!

  • আন্তর্জাতিক ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০১৮, ০৯:৪৩ পিএম
ফাইল ফটো

ঢাকা: তিনি বরাবর বেফাঁস মন্তব্যের জন্য বেশ পরিচিত। এবার তার ব্যতিক্রম ঘটেনি। নতুর করে মন্তব্য করলেন- পৃথিবীতে যতদিন নারী আছে, ততদিন নিপীড়ন থাকবে। তিনি যেনতেন ব্যক্তিও নন। তিনি হলেন- ফিলিপিনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। ধর্ষণ এবং ধর্ষিতাদের নিয়ে অসৌজন্যমূলক মন্তব্য করে ফের আলোচনায় এসেছেন তিনি। এর আগেও বহু মন্তব্যের ফলে দুর্নাম কুড়িয়েছেন এশিয়ার এ দেশটির কোনো নেতা।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) পুলিশের একটি রিপোর্ট নিয়ে কথা বলতে গিয়ে তেমনই একটি আলটপকা মন্তব্য করেন তিনি। পুলিশের সেই রিপোর্টে বলা হয়েছিল, তার শহর দাভাওতে যৌনহিংসার বহু উল্লেখযোগ্য দৃষ্টান্ত রয়েছে। উল্লেখ্য, দাভাওয়ের এক সময়ের মেয়র ছিলেন তিনি।

তার উত্তরে রদ্রিগো দুতার্তে বলেন, ওরা বলছে দাভাওতে নাকি প্রচুর ধর্ষণের ঘটনা ঘটেছে। আরে যতদিন ওখানে সুন্দরী মহিলারা থাকবে, ততদিনই ওখানে আরও বেশি করে ধর্ষণের ঘটনা ঘটবে। আর প্রথম অনুরোধেই কে-ই বা আর যৌনতা করতে চায়? মহিলারা কি অনুমতি দেবে? দেবে না। প্রথমবারেই কেউ যৌনতায় সায় দেয় না। সেটাই তো ধর্ষণ।

এদিকে এই মন্তব্যের ফলে মহিলা কমিশনের সদস্যসহ দেশের মহিলাদের মধ্যে ছিছিক্কার পড়ে যায় প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তেকে নিয়ে। সেই ছিছিক্কারকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে রডরিগোর মুখপাত্র বলেন, আমার মনে হয় না, রাষ্ট্রপতি রসিকতার ছলে যা বলেছেন, তাকে এত গুরুত্ব দেয়া উচিত। সূত্র: এনডিটিভি

সোনালীনিউজ/এমএইচএম