ডিআরইউ সদস্য সন্তানদের গান-আর্টের সনদ বিতরণ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ১০:০০ পিএম

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য সন্তানদের গান ও চিত্রাঙ্কনের স্কুল ‘সারেগামা’ ও ‘রং-তুলি’-র শিক্ষার্থীদের ত্রৈমাসিক মূল্যায়ন সনদপত্র দেয়া হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) বিকালে ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে এ সনদপত্র বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন- ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু এবং বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব। সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন। এসময় সংস্কৃতি চর্চায় শিশুদের আরও উৎসাহিত করতে অভিভাবকদের প্রতি আহবান জানান প্রধান অতিথি নজরুল ইসলাম মিঠু।

বিশেষ অতিথি নূরুল ইসলাম হাসিব শিশুদের পাশাপাশি তাদের বাবা-মাকেও ধন্যবাদ জানান কষ্ট করে গান ও ছবি আঁকার স্কুলে নিয়মিত নিয়ে আসার জন্য। এই প্রশিক্ষণ ও মূল্যায়নের মাধ্যমে ডিআরইউ’র সদস্য সন্তানরা সাংস্কৃতিক দক্ষতা ও বাঙালিয়ানার চর্চায় উৎসাহিত হবে বলে মনে করেন সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন।

এরপর রং-তুলি আর্ট স্কুলের ১২ জন শিশু-কিশোর এবং সারেগামা গানের স্কুলের ৭জন শিশু-কিশোরের হাতে সনদপত্র তুলে দেয়া হয়। এই দুটি স্কুলে মোট ৭১ জন শিশু-কিশোর এ দফায় প্রশিক্ষণ নিয়েছে। এর মধ্যে ত্রৈমাসিক মূল্যায়ন পরীক্ষায় অংশ নেয় ৩৩ জন।

উল্লেখ্য, সম্প্রতি ‘সারেগামা গানের স্কুল’ ও ‘রং-তুলি আর্ট স্কুল’কে যুগোপযোগী করার জন্য নতুনভাবে কোর্স কারিকুলাম তৈরি করা হয়। সে অনুযায়ী কোর্সে শিশু-কিশোর ভর্তি ও নিয়মিত ক্লাস মনিটরিং এর ব্যবস্থা নেওয়া হয়। নতুন কোর্সে এই প্রথম ত্রৈমাসিক পরীক্ষার মাধ্যমে আনুষ্ঠানিক সনদপত্র তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিআরইউ কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, আপ্যায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য সুশান্ত কুমার সাহা ও মো. আল-আমিন ও রং-তুলি আর্ট স্কুলের শিক্ষিকা সারা জাবিন।

সোনালীনিউজ/আইএ