‘একটির বেশি কলড্রপ হলেই ফ্রি টকটাইম’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৫, ২০১৬, ০৩:২২ পিএম

প্রতিদিন একটির বেশি কলড্রপ হলে প্রতিটির জন্য গ্রাহকদের এক মিনিট করে ফ্রি টকটাইম দিতে হবে বলে হুশিযারি দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। একই সঙ্গে একটি খুদেবার্তা (এসএমএস) পাঠিয়ে ফ্রি টকটাইম দেওয়ার বিষয়টি জানানো হবে বলে জানানা তিনি।

রোববার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে কলড্রপ বিষ‌য়ে মোবাইল ফোন অপা‌রেটর‌দের প্র‌তি‌নি‌ধি‌দের সঙ্গে প্রতিমন্ত্রীর বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হ‌য়।

বৈঠক শেষে দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, মোবাইল অপারেটররা কলড্রপের জন্য ফ্রি টকটাইম যথাযথভাবে দিচ্ছে কি না এবং গ্রাহকরা ঠিকমতো প্রতিকার পাচ্ছেন কি না, তা তদারকের জন্য বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একটি কমিটি গঠন হচ্ছে। আগামী পয়লা জুলাই এ কমিটির কার্যক্রম শুরু হবে।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ৩১ মে রাত ১২টা পর্যন্ত বায়োমেট্রিক পদ্ধতিতে সিম পুনর্নিবন্ধন করা যাবে। এর পর থেকে সিমগুলো স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। বন্ধ হয়ে যাওয়া এই সিমগুলো আগস্ট মাস থেকে কিনতে পারবেন।

তারানা হালিম আরও জানান, দুই মাস পর থেকে পরবর্তী ১৬ মাস পর্যন্ত (যারা বিদেশে আছেন, তাদের জন্য পরবর্তী ১৮ মাস পর্যন্ত) কিনে পুনর্নিবন্ধন করে চালাতে পারবেন।

তিনি বলেন, ইন্টারনেটের দাম বাড়ানো হবে না। সম্ভব হলে কমানো হবে।

সোনালীনিউজ/ঢাকা/আমা