রাজধানীতে বিলাসবহুল চারটি গাড়ি জব্দ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১২, ২০১৬, ০৯:২২ পিএম

রাজধানীর বারিধারা থেকে অবৈধ গাড়ির সন্ধানে অভিযানরত চারটি বিলাসবহুল গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা।

মার্সিডিজ, ওডি ও বিএমডব্লিউ গাড়িগুলোর মালিকরা অভিযানের ভয়ে একটি গ্যারেজে রেখে যায় বলে ধারণা শুল্ক গোয়েন্দাদের।

রোববার (১২ জুন) বিকালে বারিধারার জে ব্লক থেকে পরিত্যক্ত অবস্থায় গাড়িগুলো জব্দ করা হয় বলে জানিয়েছেন শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মঈনুল খান।

গাড়ি চারটির মধ্যে দুটো সিডান ও দুটো জিপ। সিডান গাড়িগুলো হল ওডিএ৫, মার্সিডিজ ই২৪০। দুটো জিপের একটি মার্সিডিজি এমএল৩৫০, অন্যটি বিএমডব্লিউ এক্স৫।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের সহকারী পরিচালক ইমাম গাজ্জালী বলেন, আমাদের চলমান বিশেষ অভিযানের কারণে গাড়ি চারটি মালিকরা ফেলে রেখে গিয়েছিল।

গাড়িগুলোর মধ্যে মার্সিডিজ জিপে অন্য একটি গাড়ির নম্বর প্লেট যুক্ত ছিল। অন্যগুলোতে কোনো নম্বর প্লেট ছিল না। আটক গাড়ি চারটির শুল্কসহ দাম প্রায় ১০ কোটি টাকা।

গাড়িগুলো স্বদেশ মটরসের তত্ত্বাবধানে ছিল বলে জানান ওই শুল্ক গোয়েন্দা কর্মকর্তা।

‘প্রাথমিক অনুসন্ধানে আমরা জানতে পেরেছি, মেরামতের নাম করে এগুলো গ্যারেজে রাখা হয়। কিন্তু কেউ পরে নিতে আসেনি।’

স্বদেশ মটরসের কাছ থেকে তথ্য নিয়ে গাড়ির মালিকদের খুঁজে বের করা হবে বলে জানান তিনি।“গাড়ি চারটি আপাতত স্বদেশ মটরসের জিম্মায় রাখা হয়েছে। কারা এগুলো সেখানে রেখেছে, তা নিশ্চিত হওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

শুল্ক ফাঁকি দিয়ে আনা বেশ কয়েকটি দামি গাড়ি শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তরের সাম্প্রতিক অভিযানে ধরা পড়েছে।

মঈনুল খান আরও বলেন, শুল্ক গোয়েন্দা বিভাগ সারা দেশে শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা গাড়ি আটক করছে। ইতোমধ্যে বেশ কিছু গাড়ি আমরা আটক করেছি। এ খবর পেয়েই এরা (বারিধারার গাড়িগুলোর মালিক) দেড়-দুই মাস আগে পরিকল্পিতভাবে গাড়িগুলো এখানে রেখে যায়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম