ইডেন কলেজের গ্রেফতার ৫ ছাত্রী রিমান্ডে

  • আদালত প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০১৬, ০৮:০০ পিএম

জঙ্গিযোগের অভিযোগে সোমবার (২৫ জুলাই) গ্রেফতারকৃত ইডেন কলেজের পাঁচ ছাত্রীকে তিন দিন করে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদরে অনুমতি দিয়েছে আদালত।

মঙ্গলবার (২৬ জুলাই) ঢাকার মহানগর আদালতে মামলার তদন্ত কর্মকর্তা শেখ শওকত আকবর গ্রেফতারকৃত ওই ছাত্রীদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। পরে শুনানি শেষে মহানগর হাকিম সত্যব্রত শিকদার তাদের তিন দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আদালত পুলিশের উপপরিদর্শক রাকিবুল আলম এই তথ্য জানিয়েছেন।

সোমবার (২৫ জুলাই) ইডেন কলেজের হোস্টেল থেকে জঙ্গিযোগের অভিযোগে পাঁচ ছাত্রীকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে লালবাগ থানার উপপরিদর্শক মিজানুর রহমান একটি মামলা করেন।

গ্রেফতারকৃত ছাত্রীরা হলো- ইডেন কলেজের রসায়ন বিভাগের ছাত্রী সাবিহা আফরিন সীমা (২৩), রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্রী মোসাম্মত উম্মে সালমা রুমা (২৩), সমাজকর্ম বিভাগের ছাত্রী মাকসুদা খাতুন (২২), ইংরেজি বিভাগের ছাত্রী নাসরিন সুলতানা (২৪) এবং ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্রী ফৌজি আক্তার (২২)।

উপপরিদর্শক রাকিবুল আলম বলেন, ‘আসামিরা প্রত্যেকেই ইসলামী ছাত্রী সংস্থার সদস্য। তাদের কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়েছে। মামলার বাদী জানিয়েছন, তারা সাম্প্রতিক বিভিন্ন জঙ্গি তৎপরতার সমর্থনে কাজ করছেন বলে অভিযোগ রয়েছে।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম