‘ভোট দিনের বেলা হয়েছে, গভীর রাতে কেনো ফল?’

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১১:৫৭ পিএম

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র ও এই সিটি নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম বলেছেন, ভোট দিনের বেলা হয়েছে। কিন্তু এখনো রেজাল্ট হয়নি দিনে ভোট রাতে প্রকাশ করা হচ্ছে কেন?

বৃহস্পতিবার (২৫ মে) রাত সোয়া ৭টার দিকে গাজীপুর বঙ্গতাজ পৌর অডিটরিয়ামে ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এসে উপস্থিত সাংবাদিকদের সামনে এমন প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন, এখন পর্যন্ত যে ফলাফল আমার কাছে রয়েছে। তাতে আমার মা বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। তবে নির্বাচন কমিশন ফল ঘোষণা করছে না। এটা জানার জন্য এখানে এসেছি। 

গাজীপুর সিটির সাবেক এই মেয়র আশঙ্কা করে বলেন, সারাদিন মানুষ কষ্ট করে ভোট দিয়েছে। কিন্তু এখনো ফলাফল ঘোষণা হচ্ছে না। আমার মাকে হারানো চক্রান্ত চলছে।

এদিকে, ঘড়ি মার্কার সমর্থকরা ফলাফল ঘোষণা কেন্দ্রের বাইরে অবস্থান করেছেন। সেখানে বিভিন্ন স্লোগানের মাধ্যমে বিজয় উল্লাস করতে দেখা গেছে।

এর আগে, কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই শেষ হয়েছে গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ। এখন চলছে ভোট গণনা।

বৃহস্পতিবার রাত ১২টা নাগাদ ৪৫০ কেন্দ্রের ভোট গণনা শেষ হয়েছে। এতে বেসরকারী ফলাফলে নৌকার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ১,৮৫,৩৭৯ ভোট। টেবিল ঘড়ির প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন ২,০৫,৪১৩ ভোট। এর ফলে ২০ হাজার ৩৪ ভোটে এগিয়ে আছেন জায়েদা খাতুন। আর বাকি রয়েছে ৩০ কেন্দ্রের ফলাফল।

দেশের বৃহত্তম এই সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৩৩৩ জন প্রার্থী। এরমধ্যে মেয়র পদে আটজন ছাড়াও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৯ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এছাড়াও বিপরীত লিঙ্গের (হিজড়া) ভোটার আছেন ১৮ জন।

সোনালীনিউজ/এম