এবার মার্কিন পর্যবেক্ষকদের মধ্যাহ্নভোজ করালেন ডিবিপ্রধান, যা ছিল মেনুতে

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৪, ১১:২৬ এএম

ঢাকা : ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার প্রধান হারুন অর রশিদ ডিবি অফিসে গণ্যমান্য ব্যক্তিদের আপ্যায়ন করে আলোচনায় থাকেন। আবারও মার্কিন প্রতিনিধিদের খাবার খাইয়ে আলোচনায় এসেছেন পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।   

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে যুক্তরাষ্ট্র থেকে আসা ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) তিন পর্যবেক্ষককে মধ্যাহ্নভোজ করান ডিবিপ্রধান হারুন।

বুধবার (৩ জানুয়ারি) বিকালে নির্বাচন নিয়ে হারুনের সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রতিনিধিরা। বৈঠক শেষে তাদের দুপুরের খাবার খাওয়ান তিনি।

পর্যবেক্ষক দলে আইআরআইয়ের এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র উপদেষ্টা জেওফ্রি ম্যাকডোনাল্ড, আইআরআইয়ের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার অমিতাব ঘোষ ও আইআরআইয়ের প্রোগ্রাম ম্যানেজার ডেভিড হোগস্ট্রা ছিলেন। বৈঠকে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর আমেরিকা শাখার সহকারী সচিব জিয়াদ চৌধুরী।

[214575]

এবার জোর আলোচনা চলছে, মার্কিন পর্যবেক্ষকদের কী খাওয়ালেন ডিবির হারুন?

জানা গেছে, মার্কিন প্রতিনিধিদের সাদা ভাত, মাছ ও মুরগির মাংস দিয়ে আপ্যায়ন করা হয়।

এ সময় আইআরআই প্রতিনিধি দল নির্বাচনে পুলিশের পক্ষ থেকে কী ধরনের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে তা জানতে চায়।

[214564]

গোয়েন্দাপ্রধান হারুন অর রশীদ জানান, নির্বাচন কমিশনের নির্দেশনায় পুলিশ কাজ করছে। সেই নির্দেশনা অনুযায়ী পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এর আগে গত বছর বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বহিষ্কৃত বিএনপি নেতা শাহজাহান ওমর ও আওয়ামী লীগের সংসদ সদস্য শামীম ওসমানের সঙ্গে হারুনের মধ্যাহ্নভোজের ছবি ও ভিডিও ভাইরাল হয়।  এর পরিপ্রেক্ষিতে ব্যাপক আলোচনায় আসে ডিবি কার্যালয়।  

এমটিআই