ঘূর্ণিঝড় রেমাল

বোন ও ফুফুকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল যুবকের

  • কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০২৪, ০৮:০৮ পিএম

পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে পানির স্রোতের তোড়ে ভেসে গেছেন মো. শরীফ (২৭) নামের এক যুবক। পরে তার মরদেহ উদ্ধার করেছে পরিবার। এতথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম।

রোববার (২৬ মে) দুপুরে ধূলাস্বার ইউনিয়নের কাউয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে। মৃত শরীফ অনন্তপাড়া এলাকার আবদুর রহিমের ছেলে।

[224153]

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীফের ফুফু মাতোয়ারা বেগম কাউয়ার চর এলাকায় বসবাস করেন। ওই বাড়িতে তার বোনও ছিলো। দুপুর ২ টার দিকে অনন্তপাড়া থেকে শরীফ তার বড় ভাই ও ফুফাকে নিয়ে বোন এবং ফুফুকে উদ্ধার করতে যান। এসময় সমুদ্রের পানিতে কাউয়ারচর এলাকায় ৫ থেকে ৭ ফুট প্লাবিত ছিলো। সাতার কেটে তারা ফুফুর ঘরে যাওয়ার সময় সমুদ্রের ঢেউয়ের তোড়ে শরীফ হারিয়ে যায়। একঘন্টা পর ওই স্থান থেকে শরীফের লাশ উদ্ধার করে স্থানীয়রা।

[224236]

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলাম জানান, ঘটনাস্থলে আমি এসেছি। তার তিন বছরের একটি কন্যা সন্তান রয়েছে। আমরা সার্বিকভাবে তাকে সহযোগিতা করার চেষ্টা করবো।

এদিকে ঘূর্ণিঝড় রেমালের অগ্রভাগ উপকূলীয় অঞ্চল মোংলা ও খেপুপাড়ায় আঘাত হেনেছে। রোববার (২৬ মে) সন্ধ্যার আগে আঘাত হানতে শুরু করে রেমাল। ফলে বৃষ্টিসহ ঝোড়ো হাওয়া বইছে। ঘূর্ণিঝড়টির কেন্দ্র সন্ধ্যার পর পরবর্তী ৩-৪ ঘণ্টার মধ্যে উপকূল অতিক্রম করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।  

বলা হয়েছে, বাংলাদেশের উপকূলীয় এলাকায় প্রবল ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাবে বৃষ্টিসহ দমকা বা ঝোড়ো হাওয়া অব্যাহত রয়েছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর হয়ে ২৬ মে সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৩-৪ ঘণ্টার মধ্যে মোংলার কাছ দিয়ে সাগর আইল্যান্ড (পশ্চিমবঙ্গ) খেপুপাড়া উপকূল অতিক্রম করতে পারে। 

আইএ